Friday, February 23, 2024
Homeখেলাধুলাইংলিশের সেঞ্চুরিতে বড় সংগ্রহ অস্ট্রেলিয়ার

ইংলিশের সেঞ্চুরিতে বড় সংগ্রহ অস্ট্রেলিয়ার

দিন তিনেক আগেই বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া-ভারত। যেখানে স্বাগতিকদের হাত-ছোঁয়া দূরত্ব থেকে শিরোপা ছিনিয়ে নিয়েছে অজিরা। ভারতীয় সমর্থকদের ফাইনালে হারের কষ্ট এখনো তাজা! সেই ক্ষতে কিছুটা হলেও প্রলেপ পড়বে আজ জিততে পারলে। কিন্তু সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে প্রথম ইনিংস শেষে পিছিয়ে ভারত। জশ ইংলিশের সেঞ্চুরিতে বড় সংগ্রহ গড়েছে সফরকারীরা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিশাখাপত্তমে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৮ রান তুলেছে অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৫০ বলে ১১০ রান করেছেন ইংলিশ। ভারতের হয়ে একটি করে উইকেট পেয়েছেন প্রসিধ কৃষ্ণা ও রবি বিষ্ণয়।

ব্যাটিংয়ে শুরুটা খুব একটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ১১ বলে ১৩ রান করে ইনিংসের পঞ্চম ওভারে সাজঘরে ফিরেছেন ম্যাথু শট। রবি বিষ্ণয়ের গুগলিতে লাইন মিস করে বোল্ড হয়েছেন তিনি।

শট ফেরার পর তিনে নেমে রীতিমতো ঝড় তোলেন জশ ইংলিশ। ২৯ বলে প্রথম ফিফটি করেন তিনি। পরের ৫০ রান করেছেন মাত্র ২৬ বলে। সবমিলিয়ে ৯ চার আর ৮ ছক্কায় ৪৭ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন এই টপ অর্ডার ব্যাটার।

ইংলিশ ঝড় তুললেও এক প্রান্তে শান্ত হয়ে দাঁড়িয়ে ছিলেন স্টিভেন স্মিথ। তবে তিনিও ফিফটি পেয়েছেন। এই মাইলফলক ছুঁতে তিনি খরচ করেছেন ৪০ বল। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৫২ রান।

শেষদিকে টিম ডেভিড ১৩ বলে ১৯ রান করলে দুইশো ছাড়ানো সংগ্রহ পায় অজিরা।

Most Popular

Recent Comments