Monday, July 15, 2024
Homeআইটিইনস্টাগ্রামকে ফেসবুক পেজের সঙ্গে কানেক্ট করবেন যেভাবে 

ইনস্টাগ্রামকে ফেসবুক পেজের সঙ্গে কানেক্ট করবেন যেভাবে 

ইনস্টাগ্রামে যখনই কোনো ছবি আপলোড করেন তা কিছুতেই ফেসবুক দেখাতে চায় না। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সঙ্গে ফেসবুক লিংক করা না তাকার কারণে এমনটা ঘটে। জেনে নিতে পারেন ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট কানেক্ট করবেন যেভাবে।

যেভাবে ইনস্টাগ্রামে ফেসবুক পেজ কানেক্ট করবেন

প্রথমে ফেসবুকে লগ ইন করুন, তারপরে আপনি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সঙ্গে লিংক করতে চান এমন পেজে ক্লিক করুন। এবার যে পেজটি আপনার সামনে আসবে, তাতে ম্যানেজ (Manage) অপশনে ক্লিক করুন। বিজনেস ড্যাশবোর্ডের বামদিকে মেনু অপশন দেখতে পাবেন। সেখানে গিয়ে লিংক করা অ্যাকাউন্টে ক্লিক করুন। 

একটি অ্যাকাউন্ট কানেক্ট করতে কানেক্ট অ্যাকাউন্ট (Connect Account) অপশনে ক্লিক করুন। আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং লগ ইন করুন। অন্যদিকে, আপনি যদি আপনার পেজ থেকে যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটিকে ডিসকানেক্ট করতে চান, তার জন্য ডিসকানেক্ট (Disconnect) এ ক্লিক করুন।

সুবিধা

ইনস্টাগ্রামকে ফেসবুক পেজের সঙ্গে কানেক্ট করলে অনেক সুবিধা পাবেন। এতে উভয় প্ল্যাটফর্মে আলাদাভাবে পোস্ট করতে হবে না। যখনই একটি পোস্ট করবেন তা ফেসবুকেও পোস্ট হবে। তবে সেই ছবি যদি ফেসবুকে পোস্ট না করতে চান, তাহলে সেখানে একটি অপশন আসবে। তা বন্ধ করে দিতে পারেন।

ইনস্টাগ্রাম থেকে আয় 

যদি ইনস্টাগ্রাম থেকে আয় করতে চান, তাহলে প্রায় প্রতিদিনই ইনস্টাগ্রামে কিছু ছবি, ভিডিও এবং পোস্ট শেয়ার করতে হবে। সপ্তাহে ৭ দিন লাইভেও যেতে পারেন। লাইভে গেলে ফলোয়ার্সদের সঙ্গে সরাসরি কানেক্ট করতে পারবেন।

Most Popular

Recent Comments