Monday, March 4, 2024
Homeআইটিইনস্টাগ্রামে এল রিলস ডাউনলোডের অপশন, কীভাবে করবেন?

ইনস্টাগ্রামে এল রিলস ডাউনলোডের অপশন, কীভাবে করবেন?

ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচার রোলআউট করেছে ইনস্টাগ্রাম। মজার বিষয় হলো, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা এতদিন ধরে এই ফিচারের অপেক্ষাতেই ছিলেন। শুনবেন, কী সেই ফিচার? 

নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম রিলস ভিডিও ডাউনলোড করতে পারবেন। অর্থাৎ ইনস্টা রিলস ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে আর কোনো থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হবে না। আবার দরকার হবে না স্ক্রিন রেকর্ডিং করারও। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্যই এই ফিচারটি নিয়ে আসা হয়েছে।

ইনস্টাগ্রামের প্রধান আদাম মোসেরি ঘোষণা করেছেন, অ্যাপের অফিসিয়াল চ্যানেল থেকেই নতুন আপডেটটি পাবেন ব্যবহারকারীরা। চলতি বছরের প্রথমেই ফিচারটি সর্বপ্রথম যুক্তরাষ্ট্রের মার্কেটের জন্য রোলআউট করা হয়েছিল। এবার সেই ফিচারই বিশ্বের অন্যান্য প্রান্তেও চলে এল। 

লেটেস্ট ফিচারের সাহায্যে পাবলিক অ্যাকাউন্ট থেকে আপনার ক্যামেরা রোলে রিলস সেভ করে রাখতে পারবেন। তবে আপনি যে ইনস্টাগ্রাম রিলসই ডাউনলোড করুন না কেন, কনটেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রাম হ্যান্ডেলের ওয়াটারমার্ক থেকে যাবে।

ইনস্টা রিলস কীভাবে ডাউনলোড করবেন

নতুন আপডেটে ইনস্টা রিলস ডাউনলোড করার পদ্ধতি খুবই সহজ। তার জন্য আপনাকে সেই রিলসটি খুলতে হবে, যেটি আপনি ডাউনলোড করতে চান। সেখানে ‘শেয়ার’ আইকনে ট্যাপ করুন পেপার এয়ারপ্লেন আইকন দিয়ে। এখানেই আপনি একটি ডাউনলোড অপশনও দেখতে পাবেন। সেখানে ট্যাপ করলেই ইনস্টা রিলস ভিডিও আপনার ক্যামেরা রোলে সেভ হয়ে যাবে।

এখন আপনার যদি পাবলিক অ্যাকাউন্ট থাকে, তাহলে বাই ডিফল্ট রিলস ডাউনলোডের অপশনটি চলে আসবে। তবে আপনি চাইলে ভিডিও ডাউনলোডিংয়ের অপশনটিকে বন্ধও করে রাখতে পারেন। সেজন্য আপনাকে প্রোফাইল থেকে সেটিংস অপশনে গিয়ে প্রাইভেসি > শেয়ারিং অ্যান্ড রিমিক্সেস > রিলস ডাউনলোড অপশনগুলিতে এক-এক করে যেতে হবে। সেখানে ডাউনলোড বাটনের টগল অফ করে রাখতে পারেন।

ফিচারটি সবেমাত্র রোলআউট করা হয়েছে। সব ইনস্টাগ্রাম ব্যবহারকারীর কাছে যে এখনই তা চলে আসবে এমনটা নয়। আপনার অ্যাকাউন্টে ফিচারটি আসতে এখনও কিছুটা সময় লেগে যাবে। আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে যদি রিলস ডাউনলোড করার অপশনটি দেখতে না পান, তাহলে প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে অ্যাপটিকে আপডেট করে নিতে পারেন।

Most Popular

Recent Comments