Thursday, February 22, 2024
Homeআইটিইমো’র মাধ্যমে ৩৩৩ হেল্পলাইনের সুবিধা পাবেন গ্রাহকরা

ইমো’র মাধ্যমে ৩৩৩ হেল্পলাইনের সুবিধা পাবেন গ্রাহকরা

কাস্টমাইজড চ্যানেল দিয়ে লক্ষাধিক বাংলাদেশি প্রবাসী ও গ্রামাঞ্চলের মানুষকে হেল্পলাইন ৩৩৩ এর মাধ্যমে সহজে বিভিন্ন সরকারি সেবা গ্রহণের সুযোগ করে দিয়েছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো।

সরকারের ‘স্মার্ট ৩৩৩’ হেল্পলাইন ব্যবহার করে সামাজিক সমস্যার সমাধান, বিশেষজ্ঞ ডাক্তারের সাথে পরামর্শ, সরকারি ভূমি সেবা, সেবা-সম্পর্কিত অভিযোগ জানানো, সাইবার সিকিউরিটি সহায়তা এবং নারী ও শিশুদের জন্য আইনগত সহায়তা সহ বিভিন্ন রকম সরকারি সেবা পেয়ে থাকেন নাগরিকরা। এই হেল্পলাইন সঠিক তথ্য ও সহায়তা দিয়ে লাখো নাগরিকের সক্ষমতা তৈরির মধ্য দিয়ে মহামারি চলাকালে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।


তবে এখন থেকে ইমো অ্যাপের মাধ্যমেও যুক্ত হওয়া যাবে ৩৩৩ হেল্পলাইনে। তাই সরকারি এ সেবার সুবিধা ভোগ করতে পারবেন প্রবাসী ও প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দারাও।  

এর মাধ্যমে বিশ্বের যে কেউ এ হেল্পলাইনের (৩৩৩) সেবা নিতে পারবেন। সার্চ বার থেকে ব্যবহারকারীরা খুব সহজেই এটি খুঁজে পাবেন।


নাগরিকদের সহায়তা করতে ও সবার জন্য সরকারি সেবা সহজলভ্য করতে ৩৩৩ কলিং সার্ভিসের জন্য কাস্টমাইজড সল্যুশন নিয়ে এসেছে ইমো। যা অ্যাপের মাধ্যমে মাল্টি-অপারেটর স্মার্টফোন-এনাবলড হটলাইন প্ল্যাটফর্ম ও মেসেজিং সেবা নিশ্চিত করে। বিশ্বের যেকোনো জায়গা থেকে বাংলাদেশের নাগরিক ও প্রবাসীরা এই চ্যানেলের মাধ্যমে বিনামূল্যে নানারকম সরকারি সেবা পাওয়ার সুযোগ পাবেন।

এই উদ্যোগের বিষয়ে এটুআই প্রোগ্রামের ন্যাশনাল কনসালটেন্ট (আইসিটি) দিদার-ই-কিবরিয়া বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে সকলের জন্য সরকারি সেবা সহজলভ্য করতে ২০১৮ সালে ন্যাশনাল হেল্পডেস্ক ৩৩৩ নিয়ে আসে সরকার। এখন এই হেল্পলাইন ব্যবহার করতে চ্যানেল নিয়ে এসেছে ইমো, এর মধ্য দিয়ে মানুষ আরও সহজে সেবা পাবে বলে আশাবাদী আমরা। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে এর মাধ্যমে লক্ষাধিক বাংলাদেশি প্রবাসী বিদেশে বসেও বিনামূল্যে হেল্প ডেস্কের সাথে সংযুক্ত হওয়ার সুযোগ পাবেন।

Most Popular

Recent Comments