Wednesday, June 19, 2024
Homeখেলাধুলাইরানের প্রস্তুতি ফ্রান্সে সারছেন ইমরান

ইরানের প্রস্তুতি ফ্রান্সে সারছেন ইমরান

বাংলাদেশের অ্যাথলেটিক্সে ইতিহাস রচনা করেছিলেন দ্রুততম মানব ইমরানুর রহমান। গত বছর কাজাখস্তানে এশিয়ান ইনডোরে স্বর্ণ জিতে তাক লাগিয়েছিলেন এই স্প্রিন্টার। এবার সেই ইনডোর অনুষ্ঠিত হবে ইরানের তেহরানে।

১৭-১৯ ফেব্রুয়ারির এশিয়ান ইনডোরের প্রস্তুতি হিসেবে গতকাল ফ্রান্সের নানতাসে এক টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। ৬০ মিটার ইনডোর স্প্রিন্টে ইমরান সেমিফাইনালে উঠেন ৬.৭৩ সেকেন্ড টাইমিং করে। তার হিটে তিনি তৃতীয় ছিলেন। সেমিফাইনাল থেকে অবশ্য ফাইনালে উঠতে পারেননি বাংলাদেশের এই দ্রুততম মানব। গত বছর কাজাখস্তানে এশিয়ান ইনডোরে ইমরান ৬০ মিটার স্প্রিন্টে ৬.৫৯ সেকেন্ড টাইমিংয়ে প্রথম স্থান অর্জন করেছিলেন। যা এশিয়ান পর্যায়ে অ্যাথলেটিক্সে বাংলাদেশের প্রথম স্বর্ণ অর্জন।

ইমরানের গত আসরের অর্জন বজায় রাখতে ইংল্যান্ডে নিবিড় প্রস্তুতি গ্রহণ করছেন। এশিয়ান ইনডোর টুর্নামেন্টের আগে আরেকটু ঝালিয়ে নিতে গতকাল ফ্রান্সের ইনডোর টুর্নামেন্টে অংশ নিয়েছেন। এই টুর্নামেন্টে ইউরোপ-এশিয়ার অনেক অ্যাথলেটই অংশগ্রহণ করেছেন। বাংলাদেশের দ্রুততম মানব ফ্রান্সে ফাইনাল না খেললেও ইরানের ফাইনালে অংশ নেয়ার ব্যাপারে জোর আশাবাদী।

৯-১০ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে জাতীয় অ্যাথলেটিক্স। এই অ্যাথলেটিক্সে অংশগ্রহণ করার কথা রয়েছে ইমরানুর রহমানের। ইংল্যান্ড থেকে বাংলাদেশে এসে খেলা এবং এর কিছু দিনের মধ্যেই আবার ইরানে যাওয়া খানিকটা ঝক্কি। তবে এই সূচি নাকি ইমরানই করেছেন বললেন ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু ‘ইমরান তার আসন্ন সূচি চূড়ান্ত করেছে। জাতীয় প্রতিযোগিতায় অংশ নিতে সে ৫ ফেব্রুয়ারি বাংলাদেশে আসতে পারে।’

গত বছর এশিয়ান ইনডোরে ইমরানের সঙ্গে ছিলেন আরেক স্প্রিন্টার শিরিন আক্তারও। এবারের প্রতিযোগিতায় বাংলাদেশের কয়েকজন অ্যাথলেটের এন্ট্রি থাকলেও শেষ পর্যন্ত ফেডারেশন কত জনকে পাঠায় সেটাই দেখার বিষয়।

Most Popular

Recent Comments