Tuesday, May 21, 2024
Homeআন্তর্জাতিকইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের

ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের

ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে ইরান ও পাকিস্তান। উভয় দেশ বলেছে, ইসরায়েল বেআইনিভাবে প্রতিবেশী দেশ ও বিদেশি কূটনৈতিক স্থাপনাকে লক্ষ্যবস্তু করেছিল।

বুধবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, প্রতিবেশী দেশ ও বিদেশি কনস্যুলেটে ইসরায়েল বেআইনিভাবে হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছে ইরান ও পাকিস্তান। এই হামলার ঘটনায় ইসরায়েলের বিরুদ্ধে পদক্ষেপ নিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে তারা।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির তিনদিনের সফরের পর বুধবার পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর থেকে প্রকাশিত এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানানো হয়। এতে ইসরায়েলকে ইতিমধ্যে অস্থিতিশীল অঞ্চলটিতে বড় ধরনের উত্তেজনা বৃদ্ধির দায়ে অভিযুক্ত করা হয়েছে।

ইরানের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএ বলেছে, পাকিস্তান সফর শেষে দক্ষিণ এশিয়ার আরেক দেশ শ্রীলঙ্কা সফরে গেছেন ইব্রাহিম রাইসি। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের আমন্ত্রণে এই সফর করছেন তিনি।

পাকিস্তানে ইব্রাহিম রাইসির সফরে উভয়পক্ষ ফলপ্রসূ আলোচনা করেছে। বাণিজ্য, সংযোগ, জ্বালানিসহ বিভিন্ন বিষয়ে দ্বিপাক্ষিক সহযোগিতা এগিয়ে নেওয়ার বিষয়ে সম্মত হয়েছে উভয় দেশ।

সূত্র: রয়টার্স।

Most Popular

Recent Comments