Thursday, July 18, 2024
Homeজামালপুরইসলামপুরে গোপনে মাদরাসা ম্যানেজিং কমিটি গঠন : ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী

ইসলামপুরে গোপনে মাদরাসা ম্যানেজিং কমিটি গঠন : ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী

ইসলামপুর প্রতিনিধি
জামালপুরের ইসলামপুরে শশারিয়াবাড়ী খান পাড়া দাখিল মাদরাসার গোপনে ম্যানেজিং কমিটি গঠন ও অনিয়মের অভিযোগ উঠেছে। অবৈধভাবে মনগড়া ম্যানেজিং কমিটি বাতিল করে স্বচ্ছ প্রক্রিয়ায় কমিটি গঠনের দাবি জানিয়েছে ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী।
অভিযোগে জানাযায়, উপজেলার পাথর্শী ইউনিয়নের শশারিয়াবাড়ী খান পাড়া দাখিল মাদরাসায় গোপনে তফসিল ঘোষনা করে সু কৌশলে, প্রচার প্রচারনা ছাড়াই, ভারপ্রাপ্ত সুপার নাজমুল হাসান আনোয়ার মন মত কাছের মানুষের নিকট ফরম বিক্রি করে। কাগজে কলমে গত ১৮ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বিতরন ও জমা,২২ফেব্রুয়ারী বাছাই,২৫ ফ্রেব্রুয়ারী প্রত্যাহার ও ৭মার্চ নির্বাচন দেখিয়ে অনুগত ও বাধ্যগত ৪জন অভিভাবক সদস্য,১জন সংরক্ষিত মহিলা অভিভাবক,২জন সাধারণ শিক্ষক , ১জন সংরক্ষিত মহিলা শিক্ষক ও সাখাওয়াত হোসেন খানকে সভাপতি করে কমিটি ঘ্ষোণা করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের হঠকারি ও দুরীভসন্ধিমুলক কর্মকান্ডের জন্য এলাকাবাসি চরম হতাশাগ্রস্ত ও ক্ষুব্ধ।
অভিভাবক সদস্য শামিমুর রহমান,ছানোয়ার হোসেন,সাজেদুল হক খান,রবিউল আকলিমা,আবুসামা,হেলাল খান,আলাল খান,সালাম,ফজল হক,স্বপন খানসহ এলাকাবাসী ক্ষোভ প্রকাশ বলেন- শিক্ষক নিয়োগ পদ খালি থাকায়,অসৎ উদ্দেশ্য হাছিলের জন্য কোন ভোটার তালিকা প্রকাশ না করে গোপনে অবৈধ ভাবে মনগড়া ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। কোন নির্বাচন হয়নি। আমরা পূর্ন তফসিলের জন্য প্রশাসন বরাবর অভিযোগ দিয়েছি। এই প্রতিষ্ঠানের উন্নতি কল্পে এবং অনিয়ম ও দুর্নীতি রোধ করতে খুব শিঘ্রই তফশিল ঘোষনা করে এলাকাবাসীকে একটি স্বচ্ছ কমিটি উপহার দেবার জন্য সংশ্লিষ্ঠ কর্তপক্ষের দৃষ্টি আকর্ষন করেন তারা।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত সহকারী সুপার নাজমুল হাসান আনোয়ার জানান- নিয়ম মেনেই কমিটি হয়েছে। এখানে কোন দূর্নীতি হয়নি।
উপজেলা একাডেমিক সুপারভাইজার ও প্রিজাইডিং অফিসার মোহাম্মদ মামুন-অর-রশীদ বলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাকে নির্বাচন সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করতে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব দিয়েছেন। প্রচার প্রচারনার জন্য সুপারকে নির্দেশনা দেওয়া হয়েছিল। পদগুলোতে কোন প্রতিদ্বন্ধি না থাকায় তাদের বিনা প্রতিদ্বন্ধিতা নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

Most Popular

Recent Comments