Tuesday, September 14, 2021
Home জামালপুর ইসলামপুরে শহিদুল্ল্যাহ চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা

ইসলামপুরে শহিদুল্ল্যাহ চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা

মোহাম্মদ আলী:

জেলার ইসলামপুর উপজেলার চরগোয়ালিনী ইউপি চেয়ারম্যান মোঃ শহিদুল্ল্যাহ ও তার ছেলে আফিস এবং বড় ভাই জামির আলীসহ ১০জনের বিরুদ্ধে প্রতিবেশি ওয়াজেদ আলীকে হত্যা চেষ্টার অভিযোগে মামলা হয়েছে। বুধবার, কোনো রকমে প্রাণে বেঁচে যাওয়া, হাসপাতালে শয্যাশায়ি, গুরুতর আহত ওয়াজেদ আলীর স্ত্রী অরুনা বেগম বাদী হয়ে ইসলামপুর থানায় মামটি দায়ের করেছেন। মামলা নং-৪।

আহতের স্ত্রী অরুনা বেগম জানান, তার স্বামী মোঃ ওয়াজেদ আলী এক সময় সৌদি প্রবাসী ছিলেন। একটি সড়ক দুর্ঘটনায় তার পা ভেঙ্গে যাওয়ায় তিনি দেশে চলে এসেছেন। সৌদিতে থাকা অবস্থায় শহিদুল্ল্যাহ নির্বাচন করার জন্য তার স্বামীর কাছ থেকে কয়েক লাখ টাকা হাওলাদ দিয়ে ছিলেন। তার অনেকদিন চলে গেলেও সে টাকা তিনি পরিশোধ করছিলেন না। বর্তমানে পেক্কার অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। সেজন্য হাওলাদি টাকা তুলতে তিনি গ্রামবাসীর কাছে সহযোগীতা চেয়েছিলেন। এই ঘটনায় চেয়ারম্যান ক্ষুব্ধ হন। ঘটনার দিন মঙ্গলবার,টাকা চাইতে গেলে চেয়ারম্যান টাকা না দিয়ে গাল মন্দ শুরু করেন। এক পর্যায়ে বাড়ি আঙ্গিনায় তার স্বামীকে একা পেয়ে চেয়ারম্যান শহিদুল্ল্যাহ, তার ছেলে আসিফ ও বড় ভাই জামির তাকে হত্যার উদ্দেশ্যে স্বশস্ত্র হামলা করেন। সে হামলায় প্রাণে বেঁচে যাওয়া পঙ্গু পেক্কাকে এলাকাবাসী উদ্ধার করে প্রথমে জামালপুর হাসপাতালে পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন। এঘটনায় পেক্কা ছাড়াও তার বড় ভাই তমছের ও ভাতিজা রুবেল আহত হয়েছেন, বলেও জানিয়েছেন তিনি।

এই ঘটনার প্রত্যক্ষদর্শি, ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ময়নাল হোসেন বলেন, পেক্কাকে অন্যায় ভাবে কুপিয়েছেন চেয়ারম্যান ও তার স্বজনরা। আমরা তার প্রতিবাদ করায় চেয়ারম্যানরা আমাকে ও আমার ছেলেকেও মারধর করেছেন। এই ঘটনায় স্থানীয় জনগণ ক্ষুব্ধ হয়ে চেয়ারম্যানকে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এব্যাপারে চরগোয়ালিনী ইউপি চেয়ারম্যান মোঃ শহিদুল্ল্যাহর মতামত জানতে বার বার তার ফোনে চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি। তবে, তার একজন প্রতিনিধি জনৈক ইউপি সদস্য বলেন, ঘটনাটি কোনো অর্থনৈতিক লেনদেন সংক্রান্ত নয়, নিতান্তই পারিবারিক।

এ ব্যাপারে ইসলামপুর থানার ওসি আব্দুল্লাহ আল- মামুন বলেন, খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। এই ঘটনায় আহত ওয়াজেদের স্ত্রী অরুনা বেগম বাদী হয়ে চেয়ারম্যানসহ ১০জনকে আসামী করে একটি মামলা করেছেন।

এলাকাবাসী জানান, ঘটনা যে কারণেই হউক, চেয়ারম্যানের মতো একজন জনপ্রতিনিধির এধরণের ঘটনা ঘটানো উচিৎ হয়নি। তারা তার এমন অসহিষ্ণু আচরণের নিন্দা জ্ঞাপন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ময়মনসিংহে লোডশেডিং দেড়শ’ মেগাওয়াট : নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে মতবিনিময়

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : দীর্ঘদিন পর লকডাউন তুলে নেয়ার পর ময়মনসিংহের ব্যবসা প্রতিষ্ঠান খোলা হলেও প্রতিদিন অসংখ্য বার...

ডিজিটালাইজেশনের বড় চ্যালেঞ্জ হচ্ছে সচেতনতার অভাব: মোস্তাফা জব্বার

ময়মনসিংহ ব্যুরো : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটালাইজেশনের বড় চ্যালেঞ্জ হচ্ছে সচেতনতার অভাব।জনগণকে ডিজিটাল প্রযুক্তির...

সরিষাবাড়ীতে নিখাই গ্রামে গণপাঠাগার উদ্বোধন

আসমাউল আসিফ: জামালপুরের সরিষাবাড়ীতে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, গ্রামে গ্রামে পাঠাগার’ এই শ্লোগানে সুর সম্রাট আব্বাস উদ্দিনের স্মৃতি বিজড়িত নিখাই...

সংক্রমন বেড়ে গেলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি

আসমাউল আসিফ: শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি বলেছেন, গত বছরের মার্চ মাস থেকে করোনা সংক্রমনের কারনে পাঠদান বন্ধ ছিল,...

Recent Comments