Monday, June 27, 2022
Homeজামালপুরইসলামপুরে ৫ ইউপি নির্বাচনে ৫ বিদ্রোহী প্রার্থী দল থেকে বহিষ্কার

ইসলামপুরে ৫ ইউপি নির্বাচনে ৫ বিদ্রোহী প্রার্থী দল থেকে বহিষ্কার

জামালপুরের ইসলামপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫টি ইউনিয়নে আওয়ামী লীগের পাঁচজন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। সেই সঙ্গে বহিষ্কার করা হয়েছে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকেও। আগামী ১৫ জুন এসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবার কথা।

যেসব ইউনিয়নে নির্বাচন হবে সেগুলো হলো কুলকান্দি, বেলগাছা, সাপধরি, নোয়ারপাড়া ও পার্থশী।

দলের মনোনীত প্রার্থী (নৌকার) বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৃথক পৃথক চিঠিতে তাদের দল থেকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান।

শনিবার জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলেও তিনি জানান।

এদিকে, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ্ ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পৃথক চিঠিতে এ তথ্য জানা গেছে।

বহিস্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাবেক চেয়ারম্যান মানিকুল ইসলাম মানিক, জেলা কৃষক লীগের সদস্য নিজাম উদ্দিন, কুলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হাফিজুর রহমান (হাফিজ কাজী), কুলকান্দি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওবায়দুল হক বাবু ও সাপধরি ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন বিএসসি।

এ ছাড়া দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচন করায় সাপধরি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানকেও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments