Wednesday, June 19, 2024
Homeজামালপুরইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়ে লড়বেন বাদল

ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়ে লড়বেন বাদল

মোহাম্মদ আলী : কোনো রাজনৈতিক দলের হয়ে নয়, জনগণের ( স্বতন্ত্র) প্রতিনিধি হয়েই ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান, সাবেক ইউপি চেয়ারম্যান, মোঃ মশিউর রহমান বাদল। জনগণের অধিকার আদায়ের এবারের লড়াইয়ে ইসলামপুর উপজেলার স্বর্বস্তরের জনগণ পাশে থাকবেন বলে তার বিশ্বাস।
জানা যায়, এ মাসের যেকোনো সময় ঘোষণা করা হতে পারে উপজেলা পরিষদ নির্বাচন। এমন খবরে সরগরম হয়ে উঠেছে দেশের উপজেলা পর্যায়ের নির্বাচনী পরিবেশ। সেই হাওয়া লেগেছে জামালপুর জেলার উপজেলাগুলোতে। এ জেলার ৭টি উপজেলায় বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী এমন রাজনৈতিক ও অরাজনৈতিক ব্যক্তিরা ইতোমধ্যে নানা প্রচার মাধ্যমে নিজেদের প্রার্থীতার আত্মপ্রকাশ ঘটিয়েছেন।
তেমনি একজন প্রার্থী, সাবেক ইউপি চেয়ারম্যান, মোঃ মশিউর রহমান বাদল। যিনি অতিসম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন।
মশিউর রহমান বাদল সম্পর্কে তার ইউনিয়ন নোয়ারপাড়া ইউনিয়নের বাসিন্দা বাদশা মণ্ডল বলেন, বাদল চেয়ারম্যান একজন ভালো মানুষ, সৎ মানুষ। তার মতো লোক চেয়ারম্যান হলে আমগরে মতো গরীব মানুষের উপকার হয়। কিন্তু, চোর বাটপাররা হতে দেয় না। কারণ তার মতো লোক চেয়ারম্যান হলে তারা তো চুরি করতে পারবে না। তাই, তারা বাঁধা হয়ে দাঁড়ায়। জনগণকে ভোট দিতে দেয় না। বিজয় ছিনিয়ে নেয়। এমতাবস্থায় তার মতো সহজ সরল লোকের নির্বাচনে যাওয়া কতটুকু ঠিক হবে বুঝতে পারছি না।
কুলকান্দি ইউনিয়নের আরেক বাদলভক্ত কেনেডি বলেন, বাদল ভাই একজন ভালো মানুষ। তাকে আমার ইউনিয়নের সবাই চিনে। আমার মতে, এ নির্বাচনের পরিধিটা যেহেতু অনেক বড় সেহেতু নির্বাচনের আগে মাঠ গোছানো খুব জরুরি। তার জন্য আগে বাগেই মাঠে নামা উচিৎ। এবং একটি দক্ষ ও শক্তিশালী কমিটির গঠন করা দরকার। যারা বিজয় চুড়ান্ত না হওয়া পর্যন্ত মাঠে কাজ করবে।
ইসলামপুর সদর ইউনিয়নের জালাল উদ্দীন ও বাবুল বলেন, দেশে রাজনীতির যে অবস্থা তাতে রাজনীতিবিদদের মানুষ এখন আর ভোট দিতে চায় না। কারণ তারা ক্ষমতায় যাওয়ার পর আর জনগণের কথা মনে রাখে না। নিজেদের আখের গোছাতে ব্যস্ত হয়ে পড়ে । নিজেরা ফুলে ফেঁপে কলাগাছ হয়ে উঠে। এমতবস্থায়, সাধারণ ভোটার চায় নতুন মানুষ, নতুন মুখ। কিন্তু, ক্ষমতাসিনদের ক্ষমতার দাপটে জনগণের সে আকাঙ্খার প্রতিফলন ঘটে না। তারা পেশিশক্তির জোরে মানুষের ভোটাধিকার কেড়ে নেয়। যার কারণে স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে আসতে চান না। তবে, বাদল ভাইয়ের ব্যাপারটা আলাদা। তিনি এর আগেও বেশ কয়েকটি নির্বাচনে অংশ নিয়েছেন। অতএব, সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে, সব ফাঁকফোকর বন্ধ করে যদি আসতে পারেন তাহলে বিজয় নিয়ে ঘরে ফিরতে পারবেন, বলে আমরা বিশ্বাস।
চরপুটিমারি ইউনিয়নের আনছার উদ্দিন বলেন, বাদল ভাই এমন একজন মানুষ যাকে ভালোবেসে জীবন উৎস্বর্গ করা যায়। তার মতো মানুষ ইউনিয়ন বা শুধু উপজেলা পর্যায়েই নয় দেশব্যাপী আজ বড় প্রয়োজন। কারণ দেশটা আজ চোর বাটপার ও লুটেরায় ভরে গেছে। তার মতো ভালো মানুষের আজ বড় সঙ্কট। তাই, তিনি যদি নির্বাচন করেন তাহলে আমি ও আমার গ্রামের মানুষ তাকে বিজয়ী করতে স্বর্বাত্বক চেষ্টা করব,ইনশাআল্লাহ।
যাকে নিয়ে এতোকথা সেই ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, নোয়াপাড়া ইউপির সাবেক ও সফল চেয়ারম্যান, মোঃ মশিউর রহমান বাদল বলেন, আমি আমার উন্নতির জন্য নির্বাচনে করি না। আমি নির্বাচন করি দঃখী দরিদ্র, অসহায় ভুখা নাঙ্গা মানুষের অধিকার আদায়ের জন্য। তাদের ভোটাধিকার প্রয়োগের জন্য। তাদের বিপদেআপদে পাশে থেকে তাদের আওয়াজ সরকারের কানে পৌঁছে দেওয়ার জন্য। বিগত নির্বাচনে আমি তার প্রমাণ রেখেছি। যমুনা তীরবর্তী মানুষের বসতি, ব্যবসা বাণিজ্য ও আবাদি জমি রক্ষায় যে বেরিবাঁধ নির্মাণ করেছি এখনও তার সুফল ভোগ করছেন চরবাসী। এবার নির্বাচিত হলে আরও বৃহৎ প্রকল্প বাস্তবায়ন করার পরিকল্পনা রয়েছে আমার। যার সুফর ভোগ করবেন ইসলামপুর উপজেলাবাসী। তাই, আমি আশা করি এবার ইসলামপুর উপজেলার স্বর্বস্তরের জনগণ আমার পাশে থাকবেন, ইনশাআল্লাহ।

Most Popular

Recent Comments