Thursday, December 8, 2022
Homeজাতীয়ইসিতে ইভিএম দেখতে আসছেন প্রার্থীসহ ৩৪ জন

ইসিতে ইভিএম দেখতে আসছেন প্রার্থীসহ ৩৪ জন

ইলেকট্রনিক ভোটিং মেশিন দেখতে নির্বাচন কমিশনে আসছেন প্রার্থীসহ ৩৪ জন। সোমবার (৩০ মে) সকাল ১০টায় তারা ইভিএম-এর কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করবেন।

নির্বাচন কমিশনের (ইসি) আমন্ত্রণের পরিপ্রেক্ষিতে এই ৩৪ জন কুমিল্লা সিটি ভোটের (কুসিক) রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন জমা দেয়। ইসির জনসংযোগ শাখার পরিচালক ও যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান এ তথ্য জানান।


তিনি জানান, স্থানীয় সরকার নির্বাচনে এবারই প্রথম কাস্টমাইজেশন পর্যবেক্ষণের জন্য আমন্ত্রণ জানিয়েছে কমিশন। যারা আবেদন করেছেন তারা সোমবার সকাল ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ইভিএম কাস্টমাইজেশন পর্যবেক্ষণ করতে পারবেন। আগামী ১৫ জুন কুমিল্লা সিটি ভোট অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, আগামী ১৩ জুন এই সিটির ভোটারদের ইভিএমে ভোট দেওয়া শেখানো হবে। এ লক্ষ্যে কুমিল্লা সিটির সব কেন্দ্রেই মক ভোটিংয়ের আয়োজন করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে মক ভোটিং। মক ভোটিং অনুষ্ঠানে সব প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার উপস্থিত থেকে ভোটিং শেষ করবেন। মক ভোটিং শেষে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার ইভিএমগুলো উপজেলা নির্বাচন অফিসারকে বুঝিয়ে দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments