Sunday, June 26, 2022
Homeরাজনীতিইসিতে স্বীকৃতি চাইল আব্বাস–সেলিমের এলডিপি

ইসিতে স্বীকৃতি চাইল আব্বাস–সেলিমের এলডিপি

নিজেদের অংশকে স্বীকৃতি দিতে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। আজ বুধবার নির্বাচন কমিশনের সচিব বরাবর পাঠানো একটি চিঠি পাঠানো হয়। এতে ইসি-সংক্রান্ত বিষয়ে তাঁদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করেন এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

ইসিতে পাঠানো শাহাদাত হোসেন সেলিম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, এলডিপি বাংলাদেশ নির্বাচন কমিশনে নিবন্ধিত একটি রাজনৈতিক দল। দলের চেয়ারম্যান অলি আহমদের নেতৃত্বের প্রতি অনাস্থা জানিয়ে ২০১৯ সালের ১৮ নভেম্বর সাত সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে এলডিপি। সাবেক সংসদ সদস্য আবদুল করিম আব্বাসীর নেতৃত্বে এ কমিটি হয়। পরে ২০১৯ সালের ১২ ডিসেম্বর বর্ধিত সভা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, ২০২০ সালের ৪ জানুয়ারি রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলন করে এলডিপি। সম্মেলনে আবদুল করিম আব্বাসী সভাপতি ও শাহাদাত হোসেন সেলিম মহাসচিব নির্বাচিত হয়। পরে এলডিপির পূর্ণাঙ্গ কমিটি হয়।

চিঠিতে শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘এলডিপি নিয়মিত রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে। দলের মূলস্রোত ও নেতা-কর্মী, অনুসারী আব্বাসী ও সেলিমের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এ অবস্থায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির মূল অংশ হিসেবে আমাদের সঙ্গে যাবতীয় কার্যক্রম পরিচালনা করার অনুরোধ জানাই। একই সঙ্গে নেতা-কর্মীদের রাজনৈতিক আদর্শের প্রতি সম্মান ও মর্যাদা রেখে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিমের নেতৃত্বাধীন এলডিপিকে স্বমর্যাদায় স্বীকৃতি দেওয়ার জোর আহ্বান জানাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments