Thursday, June 13, 2024
Homeজাতীয়ইসির পাশে ফায়ার সার্ভিসের অস্থায়ী ক্যাম্প স্থাপন

ইসির পাশে ফায়ার সার্ভিসের অস্থায়ী ক্যাম্প স্থাপন

আগারগাঁও নির্বাচন ভবনের সামনে বাংলাদেশ ফায়ার ও সার্ভিস সিভিল ডিফেন্সের অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। শুক্রবার (৫ জানুয়ারি) দুপরের পর ফায়ার সার্ভিসের মোহাম্মদপুর স্টেশনের পক্ষ থেকে নির্বাচন ভবনের সামনের সড়কে তাঁবু টানিয়ে এই অস্থায়ী ক্যাম্পের কার্যক্রম শুরু করা হয়।

সরেজমিনে দেখা যায়, তাঁবুর সামনে স্থাপন করা হয়েছে কমান্ড সেন্টার। একই সঙ্গে রাখা হয়েছে পানিবাহী গাড়ি ও রেসকিউ মালামালের বিশেষ গাড়ি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি কিংবা যেকোনো দুর্ঘটনায় দ্রুত সাড়া দেওয়ার জন্যই আগারগাঁও নির্বাচন ভবনের পাশে এই অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মোহাম্মদপুর ফায়ার স্টেশনের ইন্সপেক্টর (পরিদর্শক) আশরাফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ঊর্ধ্বতনে কর্তৃপক্ষের নির্দেশে আমরা এ জায়গায় অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছি। এটি আগামী ৮ জানুয়ারি পর্যন্ত থাকবে। এই জায়গায় পর্যায়ক্রমে ২০ জন করে জনবল সবসময় উপস্থিত থাকবেন। যেকোনো ধরনের দুর্ঘটনা কিংবা অনভিপ্রেত পরিস্থিতি মোকাবিলার জন্য সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে আমরা কাজ করব।

শুক্রবার ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মনিটরিং সেল গঠন করেছে ফায়ার সার্ভিস। এছাড়া, নির্বাচনকে সামনে রেখে সব সদস্যের ছুটি বাতিল করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। একই সঙ্গে কেন্দ্রীয় মনিটরিং ও কো-অর্ডিনেশন সেল গঠন করেছে সংস্থাটি। নির্বাচনকালীন সহিংসতায় অগ্নিকাণ্ডসহ যে কোনো ধরনের দুর্ঘটনা মোকাবিলায় এ মনিটরিং সেল গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস জানায়, সারা দেশে জীবন ও মালামাল সুরক্ষা সংক্রান্ত যে কোনো কাজে দিবা-রাত্রি ২৪ ঘণ্টা ফায়ার সার্ভিসের সেবা গ্রহণ করা যাবে। যে কোনো জরুরি প্রয়োজনে সেবা গ্রহণের জন্য ফায়ার সার্ভিসের নিকটবর্তী ফায়ার স্টেশন, বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বরে বা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের হটলাইন ১৬১৬৩ নম্বরে ফোন করার জন্য সবাইকে অনুরোধ জানানো যাচ্ছে।

কেন্দ্রীয় মনিটরিং সেলের মোবাইল নম্বর ০১৭৩০৩৩৬৬৯৯-এ ফোন করেও জরুরি সেবা গ্রহণ করা যাবে।

আরএইচটি/এসকেডি

Most Popular

Recent Comments