Tuesday, May 21, 2024
Homeবিনোদনঈদে মুক্তি পেয়েছে হাসান মোহতারিমের অকুল দরিয়া

ঈদে মুক্তি পেয়েছে হাসান মোহতারিমের অকুল দরিয়া

এই ঈদে মুক্তি পেল হাসান মোহতারিমের এর কথায়, সুরে ও কণ্ঠে অকুল দরিয়া শিরোনামে ফোক ঘরানার এই গান। গানের কথা ও সুর লেখার পাশাপাশি গানটির গল্পও তিনি লিখেছেন। হাসান মোহতারিম পেশায় একজন পুলিশ কর্মকর্তা। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। 

হাসান মোহতারিম জানান, আমি এই প্রথম কোনো ফোক ঘরানার গান গাইলাম নিজের লিখা ও সুরে। শ্রোতারা মূলত আমাকে বরাবরি রক ঘরানার গানে পেয়ে থাকে। এবারই প্রথম ফোক গানে আমাকে পাবে। আমি ব্যাপারটা নিয়ে খুবি এক্সাইটেড। আমি বরাবরি গান পাগল মানুষ। আমি আমার প্রতিটা গানই খুব যত্ন নিয়ে করি। এই গানটাতেও যত্নের কোনো কমতি ছিল না। এমএমপি রনি খুব সুন্দর সঙ্গীতায়োজন করেছেন ।

তিনি জানান, বেশ কিছুদিন আগেও আমার কুয়াশা শিরোনামের একটি গান রিলিজ পেয়েছিল। গানটি বেশ সাদরে মানুষ গ্রহণ করেছিল। গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। সেই ধারাবাহিকতায় কুয়াশা-২ এর গান অলরেডি তৈরি করেছি। আমরা এখন ভিডিও তৈরি নিয়ে প্রিপ্রোডাকশন করছি এটাও হয়তো কিছুদিন পর রিলিজ করবো।

পরিচালক রাজ বিশ্বাস শংকর বলেন, হাসান মোহতারিন ভাই বরাবরি খুব সুন্দর গান করেন এই গানটিও ব্যাতিক্রম নয়। আর সবচেয়ে বড় কথা হাসান ভাইয়া অনেক ক্রিয়েটিভ মানুষ। ভিডিও পরিচালনার ক্ষেত্রে উনি আমাকে সর্বোচ্চ স্বাধীনতা দিয়েছেন এবং অনেক বিষয়ে আমাকে সাহায্য করেছেন প্রতিনিয়ত। আমরা ঢাকার বাইরে গোপালগঞ্জ নামের একটি গ্রামে ভিডিওটির শুটিং করেছি। শুটিং করতে গিয়ে আমরা অনেক বাধা-বিপত্তির সম্মুখীন হয়েছি কিন্তু “ফয়সাল আহমেদ” ভাইয়ের সহযোগিতায় দিনশেষে আমরা একটি সুন্দর ভিডিও করতে সক্ষম হয়েছি। আশা করছি দর্শক ভিডিওটি খুব পছন্দ করবে।

গানটিতে ক্যামেরায় ছিলেন ইয়াসিন বিন আরিয়ান এবং সম্পাদনায় ছিলেন এস এম তুসার। কলাকুশলীরা অনেক কষ্ট করেছেন ভিডিওটি নির্মাণ করতে।

গানটির মিউজিক এরেনজার এম এমপি রনির বলেন, হাসান মোহতারিম ভাইয়ার সঙ্গে এর আগেও অনেক কাজ হয়েছে। উনার সুরে মিউজিক এরেঞ্জ করতে বরাবরি খুব ভালো লাগে। কিন্তু এই গানটা গতানুগতিক ধারার বাইরের গান। হাসান মোহতারিম ভাইয়ার সুরে এই গানটিতে মিউজিক এরেঞ্জ করে আমি খুবি আনন্দ পেয়েছি।

প্রসঙ্গত, হাসান মোহতারিম এর মুক্তিপ্রাপ্ত অন্য গানগুলো হলো কুয়াশা, গাঙচিল, দেয়াল ও অসুস্থ শহর। এসব গান ইতোমধ্যে জনপ্রিয় হয়েছে। একজন পুলিশ কর্মকর্তা হয়েও হাসান মুহতারিমের সাংস্কৃতিক অবদানের জন্য ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছেন।

Most Popular

Recent Comments