Tuesday, May 21, 2024
Homeখেলাধুলাঈদে হকি আম্পায়ার সেলিম লাকীর সুখবর

ঈদে হকি আম্পায়ার সেলিম লাকীর সুখবর

চলছে ঈদের আমেজ। গতকাল (বৃহস্পতিবার) ঈদের দিনই সুখবর পেয়েছেন বাংলাদেশের হকির আন্তর্জাতিক এলিট আম্পায়ার সেলিম লাকী। গতকাল এশিয়ান হকি ফেডারেশন সেলিমকে এক চিঠিতে মালয়েশিয়ার সুলতান আজিয়ান শাহ কাপ টুর্নামেন্টে আম্পায়ারিংয়ের বিষয়টি নিশ্চিত করেছে। 

মালয়েশিয়া হকি ফেডারেশন আয়োজিত টুর্নামেন্টটি অত্যন্ত ঐতিহাসিক ও মর্যাদাপূর্ণ। এই টুর্নামেন্টে আম্পায়ারিংয়ের সুযোগ পেয়ে বেশ রোমাঞ্চিত সেলিম, ‘ঈদের আনন্দ আরও বেড়ে গেল। এই টুর্নামেন্টটি আন্তর্জাতিক হকি অঙ্গনে অত্যন্ত সমাদৃত। প্রথম বাংলাদেশি কোনো আম্পায়ার হিসেবে এই টুর্নামেন্টে আম্পায়ারিং করবে।’

মালয়েশিয়ার ইপোতে ৪-১২ মে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। নিরপেক্ষ আম্পায়ার হিসেবে সেলিমকে ২ মে মালয়েশিয়া উপস্থিত থাকতে হবে। টুর্নামেন্টে আম্পায়ারিং করার জন্য ভিসা, বিমান টিকিট ও আনুষঙ্গিক সকল বিষয়ে সহযোগিতা করবে মালয়েশিয়ার হকি ফেডারেশন।

সেলিম লাকী ভারত-চীন একাধিক ম্যাচ, ইউরোপে ও এশিয়ায় অনেক ম্যাচে আম্পায়ারিং করেছেন। দেশে-বিদেশে তার আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে ম্যাচ পরিচালনার সংখ্যা ৪৭। আর তিন ম্যাচ পরিচালনা করলেই তিনি ৫০ ম্যাচের মাইলফলক স্পর্শ করবেন।

সেলিম লাকী আন্তর্জাতিক অঙ্গনে প্রতিষ্ঠিত আম্পায়ার হলেও ঘরোয়া পর্যায়ে তেমন কদর পান না। বাংলাদেশের খেলোয়াড় ও ক্লাব কর্মকর্তারা লিগে লাকীর সিদ্ধান্ত মানতে অনেক ক্ষেত্রে অনীহা প্রকাশ করে। তাই ফেডারেশন বাধ্য হয়ে বিগত সময়ে বড় ম্যাচে বিদেশি আম্পায়ার এনেছে। এবার তো লিগের শুরু থেকেই বিদেশি আম্পায়ার। তবে বিদেশি আম্পায়ার যারা আসেন তারা সেলিম লাকীর চেয়ে তেমন উন্নত মানের নয়৷

Most Popular

Recent Comments