Tuesday, June 28, 2022
Homeদেশজুড়েজেলার খবরঈসা নবী দাবি করে প্রতারণা, যুবক কারাগারে

ঈসা নবী দাবি করে প্রতারণা, যুবক কারাগারে

ময়মনসিংহের হালুয়াঘাটে নিজেকে হয়রত ঈসা (আ.) দাবি করা ও ধর্মে বিশ্বাসী মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে সন্দীপ রিছিল (৪০) নামে ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ মে) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে বুধবার (১ মে) রাতে উপজেলার জুগলী ইউনিয়নের জয়রামকুড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার যুবক ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি উপজেলার মাগেরসবাড়ী কাচারীপাড়া গ্রামের শিন্তারাম চিংয়ের ছেলে। ছোটবেলা থেকেই তিনি হালুয়াঘাটে নিজের খালার বাড়িতে থাকতেন।


স্থানীয়রা জানান, শরীরে ইসলামি বেশভুষা থাকলেও তার ঘরে রয়েছে খ্রিষ্টধর্মীয় বিভিন্ন ধরনের ছবি। তিনি এই ধর্মেরই অনুসারী ছিলেন। পরে ২০২১ সালে ময়মনসিংহের খানকায়ে হুসাইনিয়া মাদরাসা থেকে ইসলাম গ্রহণ করেন তিনি। সম্প্রতি তিনি তার নিজস্ব ধর্ম প্রচার শুরু করেছেন এবং বেশ কিছু অনুসারীও তৈরি করে ফেলেছেন।

বিষয়টি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। পরে মামলার ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান খান বলেন, এ ঘটনায় জয়রামকুড়া গ্রামের আলাল উদ্দিন নামে এক ব্যক্তির মামলার পরিপ্রেক্ষিতে ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তিনি নিজেকে ঈসা নবী দাবি করে প্রতারণার কথা স্বীকার করেছেন। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments