Friday, January 27, 2023
Homeআইটিউজবেকিস্তানের আইটি পার্কের সঙ্গে বাক্কোর বিটুবি সেশন

উজবেকিস্তানের আইটি পার্কের সঙ্গে বাক্কোর বিটুবি সেশন

বাংলাদেশ ও উজবেকিস্তানের বিপিও শিল্পের উন্নতির জন্য “কোলাবরেশন ফর বিজনেস গ্রোথ : বাংলাদেশ বিপিও ইন্ডাস্ট্রি অ্যান্ড আইটি পার্ক, উজবেকিস্তান” শীর্ষক বিটুবি ম্যাচমেকিং সেশনের আয়োজন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)।

“ডিজিটাল বাংলাদেশ দিবস” উদযাপনের অংশ হিসেবে রাজধানীর গুলশানের একটি কনফারেন্স হলে সম্প্রতি এই সেশন অনুষ্ঠিত হয়।

সেশনটিতে মূলত, উজবেকিস্তানের আইটি প্রতিষ্ঠান এবং বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাণিজ্যিক সহযোগ ও ব্যবসার সুযোগের ক্ষেত্র আবিষ্কারের দিকে নজর দেয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাক্কোর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে ‘বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষ’-এর ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রের উন্নয়নে সরকারের প্রমুখ অর্জনসমূহ তুলে ধরেন এবং হাই-টেক পার্কগুলোর বর্তমান চিত্র উপস্থাপন করেন।

মূলপর্বের অনুষ্ঠানে ‘আইটি পার্ক, উজবেকিস্তান’ প্রতিষ্ঠানের পক্ষ থেকে একটি বিটুবি সেশন পরিচালিত হয়। সেখানে আইটি পার্কের সহকারী পরিচালক কুচকারোভ আবদুল আহাদ মারাতোভিচ উজবেকিস্তানের বিপিও শিল্পের বর্তমান পরিস্থিতির সার্বিক চিত্র তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম পিএএ। তিনি তাঁর বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিপিও শিল্পের প্রসারের নিমিত্তে বাংলাদেশ সরকারের পৃষ্ঠপোষণে গৃহীত নানামুখী কার্যক্রমের কথা উল্লেখ করেন।

সেশনটিতে বাক্কোর চল্লিশটি সদস্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments