Saturday, February 4, 2023
Homeরাজনীতিএইচটি ইমামের চেয়ারে কবির বিন আনোয়ার : আ.লীগে গুঞ্জন

এইচটি ইমামের চেয়ারে কবির বিন আনোয়ার : আ.লীগে গুঞ্জন

হঠাৎ করেই আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এলেন সদ্যবিদায়ী মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার। এ সময় এইচটি ইমামের চেয়ারে বসতে দেখা যায় তাকে। এ নিয়ে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যানের ‘চেয়ার’ নিয়ে নানান গুঞ্জন শোনা যাচ্ছে। 

তিনি কি তাহলে পরবর্তী কো-চেয়ারম্যান?  নেতা-কর্মীদের মাঝে এ প্রশ্নই বারবার আলোচনা হচ্ছে। এর আগে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ছিলেন প্রয়াত এইচ টি ইমাম। তার মৃত্যুর পরে দীর্ঘদিন ধরে পদটি ফাঁকা রয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পার্শ্ববর্তী দলটির নির্বাচনী পরিচালনা ভবনে যান তিনি। এ সময় কবির বিন আনোয়ারকে অভ্যর্থনা জানান দলের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও তিনি দেখা করেন। 

dhakapost

এ সময় যেখানে এইচটি ইমাম বসতেন সেই রুমেই বসানো হয় সদ্য অবসরে যাওয়া এই কর্মকর্তাকে। এইচটি ইমামের চেয়ারে বসতে দেখা গেল কবির বিন আনোয়ারকে। এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক উপস্থিত ছিলেন। 

গত ১৬ ডিসেম্বর মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব নিয়েছিলেন কবির বিন আনোয়ার। চাকরির মেয়াদ শেষ করে ৩ জানুয়ারি অবসরে যান তিনি। বিগত দুই মন্ত্রিপরিষদ সচিবের মতো তাকেও চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হতে পারে বলে আলোচনা ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও দলটির নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ছিলেন এইচ টি ইমাম। তিনি ২০২১ সালের ৪ মার্চ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুর পরে দীর্ঘদিন ধরে পদ দুটি ফাঁকা ছিল।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ গণমাধ্যমকে বলেন, আওয়ামী লীগ সভাপতি তাকে কিছু দায়িত্ব দিয়েছেন। সময় হলে সেটা পরিষ্কার হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments