Wednesday, June 19, 2024
Homeরাজনীতি‘একতরফা’ নির্বাচনের জনগণ সাড়া দিচ্ছে না : রিজভী 

‘একতরফা’ নির্বাচনের জনগণ সাড়া দিচ্ছে না : রিজভী 

দেশের জনগণ একতরফা নির্বাচন বর্জন করছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এ সরকার ও নির্বাচন কমিশন দেশে ডামি ও তামাশার যে নির্বাচনের আয়োজন করেছে জনগণ তাতে সাড়া দিচ্ছে না।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে শান্তিনগর মোড় ও কাচাঁবাজার এলাকায় লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসময় বিএনপির ডাকা অসহযোগ আন্দোলন সফল করতে লিফলেট বিতরণ করা হয়।

রিজভী বলেন, যে নির্বাচনের ফলাফল নির্ধারণ করা হয়ে আছে, সেই নির্বাচন নিয়ে ভোটারদের ন্যূনতম আগ্রহ নেই। গণতান্ত্রিক বিশ্বও তথাকথিত ভোটের উৎসবকে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, সাধারণ মানুষ তাদের ডাকে সাড়া না দেওয়ায় জোর করে তাদের মিছিলে যেতে বাধ্য করা হচ্ছে। এলাকা ছাড়া করার ভয় দেখানো হচ্ছে। রিলিফ ও ভাতার কার্ড ছিনিয়ে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এমনকি মসজিদ ও কবরস্থানে জায়গা না দেওয়ার ভয়ও দেখানো হচ্ছে।

নৌকার প্রচার মাইকের আওয়াজ শুনলেই লোকজন সেখান থেকে পালিয়ে যাচ্ছেন বলে উল্লেখ করে সাবেক এই ছাত্র নেতা বলেন, ভোটের উৎসবের বদলে সারাদেশে আতঙ্ক বিরাজ করছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিএনপি’র স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য আরিফা সুলতানা রুমা, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম সিকদার রানা, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, সহ-সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল নওরিন উর্মি, ঢাবি ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাজু আহমেদ, জিয়া হলের যুগ্ম সম্পাদক বাবু প্রমুখ।

এএইচআর/এমএসএ

Most Popular

Recent Comments