Monday, June 24, 2024
Homeআইটিএক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক!

এক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক!

শিগগিরই ইমেইল সেবা নিয়ে আসছে ইলন মাস্ক। নতুন এই সেবার নাম হতে পারে এক্সমেইল। গুগলের ইমেইল সেবা জিমেইলের প্রতিদ্বন্দ্বী হিসেবে এক্সমেইলকে প্রতিষ্ঠিত করতে চান এই ধনকুবের।

সম্প্রতি এক্স হ্যান্ডেলের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমের সিনিয়র সদস্য নাথান ম্যাকগ্রেডির একটি টুইট থেকেই এ খবর চাউর হয়। টুইট করে তিনি জানতে চেয়েছেন, কবে থেকে কার্যকর হবে এক্সমেইল? যার উত্তরও দিয়েছেন মাস্ক।

টেসলা কর্ণধার জানান, পরিষেবা দিতে একেবারে প্রস্তুত এক্সমেইল। ইউজাররা যাতে সেরা ইমেইল পরিষেবা পান, তার জন্য সব রকম পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সম্প্রতি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট। যেখানে দেখা যায়, একজন জিমেইল ইউজারকে একটি মেইল করা হয়েছে।

যেখানে উল্লেখ করা হয়েছে, আগামী ১ আগস্টের পর বন্ধ হয়ে যাচ্ছে জিমেইল। ওই তারিখের পর থেকে আর ইমেইল পাঠানো যাবে না। কোনও ই-মেইল ঢুকবেও না। এমন কী স্টোরেজও ফাঁকা হয়ে যাবে। দীর্ঘদিনের পথচলার কথা উল্লেখ করে নিজেদের গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে জিমেইল। এমন স্ক্রিনশটই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তারপরই শুরু হয় চর্চা। লাখ লাখ জিমেইল ইউজারদের কপালে ভাঁজ পড়ে।

কিন্তু শুক্রবার সব জল্পনায় অবসান ঘটিয়ে এক্স হ্যান্ডেলে জানিয়ে দিয়েছে, “জিমেইল এখানে থাকতে এসেছে।” অর্থাৎ অদূর ভবিষ্যতে জিমেইল বন্ধ হওয়ার কোনও সম্ভাবনা নেই। এমতাবস্থায় মাস্কের এক্সমেইলের প্রতি ইউজাররা ঠিক কতখানি আগ্রহ দেখান, এখন সেটাই লাখ টাকার প্রশ্ন।

Most Popular

Recent Comments