Wednesday, June 26, 2024
Homeজাতীয়এটি তুমুল প্রতিযোগিতামূলক নির্বাচন ছিল: পরিকল্পনামন্ত্রী

এটি তুমুল প্রতিযোগিতামূলক নির্বাচন ছিল: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম বলেছেন, জাতির কাছে বর্তমান সরকারের প্রতিশ্রুতি ছিল- একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এ নির্বাচন সংবিধানের ধারা অনুযায়ী একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, এ নির্বাচন অনেকটা চ্যালেঞ্জিং ছিল। নির্বাচন পরিচ্ছন্ন হয়েছে বলে আন্তর্জাতিক মহলে প্রশংসিত হয়েছে। এ নিয়ে বিদেশি কোনো মিডিয়াতে নেতিবাচক সংবাদ পরিবেশিত হয়নি। এটি তুমুল প্রতিযোগিতামূলক নির্বাচন ছিল।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহের নান্দাইলে উপজেলার প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী  বলেন, কর্তব্য ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দপ্তরের কাজ পরিচালনা করবেন। পরিকল্পনামতো কর্মপন্থার মাধ্যমে পরিচ্ছন্নভাবে কাজ সম্পন্ন করবেন। আমরা জনগণের সরকার, আমরা জনগণের কাছে দায়বদ্ধ।

তিনি বলেন, জনগণের দোরগোড়ায় সরকারকে নিয়ে যাওয়ার চেষ্টা থাকতে হবে। গ্রামীণ অবকাঠামো, সংযোগ ও যোগাযোগ ব্যবস্থা, স্বাস্থ্য, শিক্ষা খাতসহ অন্যান্য খাতে মানোন্নয়নের চেষ্টা করতে হবে। দুর্নীতি, চাঁদাবাজি কোনভাবেই চলবে না। এসব নির্মূল করতে আপনাদের রুখে দাঁড়াতে হবে।  

তিনি আরও বলেন, জনগণের কাছে প্রশাসনের জবাবদিহি থাকতে হবে। জনগণের প্রয়োজন বুঝে সর্বদা সেবা দিতে হবে। জনগণের জন্য একটি স্বস্তিপূর্ণ পরিবেশ তৈরি করে দিতে হবে। পরিকল্পনা অনুযায়ী সম্পদের সুষ্ঠু ও সমবণ্টনে কাজ করতে হবে।

এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুন কৃষ্ণ পাল। এতে উপস্থিত ছিলেন মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আবদুল হামিদ মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সারোয়ার হাসান জিটু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েলসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অর্ধশতাধিক কর্মকর্তা।

এদিন সন্ধ্যায় মন্ত্রী আব্দুস সালামকে সংবর্ধনা দেয় উপজেলা আওয়ামী লীগ। এতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মী অংশ নেন।

Most Popular

Recent Comments