Tuesday, May 21, 2024
Homeখেলাধুলাএবার চাকরি হারাচ্ছেন নান্নু-বাশার!

এবার চাকরি হারাচ্ছেন নান্নু-বাশার!

প্রায় এক যুগ ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলে আছেন মিনহাজুল আবেদীন নান্নু। তবে বর্তমান সময়টা তার জন্য সবচেয়ে খারাপ যাচ্ছে! এশিয়া কাপে দলের ভরাডুবির পর চলমান বিশ্বকাপেও ব্যর্থ সাকিবরা। যার বড় দায় পড়ছে নান্নুর কাধেও। বিসিবি সূত্রে ঢাকা পোস্ট জানতে পেরেছে, বিশ্বকাপ ব্যর্থতায় চাকরি হারাতে যাচ্ছেন নান্নু।

প্রধান নির্বাচকের পাশাপাশি বরখাস্ত হতে পারেন হাবিবুল বাশার সুমনও। তবে স্বপদে বহাল থাকছেন তিন সদস্যের নির্বাচক প্যানেলের সবচেয়ে জুনিয়র আব্দুর রাজ্জাক রাজ। বাকি দুইজনের চাকরি গেলেও রাজ্জাকের ওপর আস্থা রাখছে বিসিবি। তাকে আরো সময় দিতে চায় বোর্ড। 

গত এশিয়া কাপ এবং চলতি বিশ্বকাপ ছাড়াও একাধিক সিরিজ কিংবা আসরের দল নির্বাচন নিয়ে আগেও সমালোচনার মুখে পড়েছেন নান্নু-বাশার। বিশেষ করে মাহমুদউল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল ইস্যুতে তারা নিদিষ্ট কোনো ব্যাখ্যা দিতে পারেনি। সম্প্রতি এনামুল হক বিজয়কে হঠাৎ করে বদলি হিসেবে দলে ডাকা নিয়েও সমালোচনা হয়েছে।

জানা গেছে, নির্বাচক পদ থেকে সরিয়ে দিলেও বোর্ডের সঙ্গে রাখা হবে নান্নুকে। সাবেক এই ক্রিকেটারকে দেয়া হতে পারে ভিন্ন কোনো দায়িত্ব। আর বাশারের জায়গা হতে পারে ‘এ’ দলে।

এদিকে নতুন নির্বাচক হওয়ার সম্ভাব্য তালিকায় আছেন বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। সেই তালিকায় উপরের দিকে আছে হান্নান সরকার এবং হাসিবুল হোসেন শান্ত। দুজনই বর্তমানে অনুর্ধ্ব-১৯ দলের নির্বাচকের দায়িত্বে আছেন। বয়সভিত্তিক দলে কাজ করে বিসিবির আস্থা অর্জন করায় এবার জাতীয় দলের আলোচনায় তারা।

এ প্রসঙ্গে হান্নানের সঙ্গে যোগাযোগ করা হলে, বিস্তারিত কিছু জানাতে রাজি হননি তিনি। তার ভাষ্য, এখনো বোর্ড থেকে আনুষ্ঠানিকভাবে তাকে কিছু বলা হয়নি। আপাতত অনুর্ধ্ব-১৯ দলের আসন্ন ত্রিদেশীয় সিরিজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। 

Most Popular

Recent Comments