Thursday, December 1, 2022
Homeশিক্ষাএসএসসির সূচি অনুমোদন শিগগিরই, পরীক্ষা শেষ হতে পারে ১৩ দিনে

এসএসসির সূচি অনুমোদন শিগগিরই, পরীক্ষা শেষ হতে পারে ১৩ দিনে

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার সময়সূচি প্রস্তুত করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। সেখান থেকে দুয়েকদিনের মধ্যেই এই সময়সূচি চূড়ান্ত হবে। এরপর সেই সূচি শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে দেওয়া হবে।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে ঢাকা পোস্টকে এসব তথ্য জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

তিনি বলেন, আমরা এসএসসি ও সমমানের পরীক্ষার সূচি প্রস্তুত করে মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সেটি এখনও অনুমোদন হয়নি। তবে, দুয়েকদিনের মধ্যেই এই সূচির অনুমোদন হয়ে যাবে। এরপর সেই সূচি শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে দেওয়া হবে।

কত দিনের মধ্যে পরীক্ষা শেষ হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা সূচি মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সেখান থেকে অনুমোদন হয়ে গেলে সবাইকে জানানো হবে।

এদিকে আন্তঃশিক্ষা বোর্ড সূত্র জানিয়েছে, এসএসসির সময়সূচিতে ১৩ দিনের মধ্যে অর্থাৎ ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১ অক্টোবর লিখিত পরীক্ষা শেষ করার প্রস্তাব করা হয়েছে। এসব পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, চলতি বছরের এসএসসি পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। সাধারণত ফেব্রুয়ারির শুরুর দিকে এসএসসি এবং এপ্রিলের শুরুতে এইচএসসি পরীক্ষা নেওয়া হতো। তবে এ বছর প্রথমে করোনার কারণে পরে বন্যার কারণে এ দুই পাবলিক পরীক্ষা পিছিয়ে যায়। উল্লেখ্য, গত ১৯ জুন থেকে এসএসসি শুরু হওয়ার কথা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments