Monday, June 27, 2022
Homeআন্তর্জাতিকওমিক্রন: দুই দিনে সাড়ে ৩ হাজার ফ্লাইট বাতিল

ওমিক্রন: দুই দিনে সাড়ে ৩ হাজার ফ্লাইট বাতিল

আ.জা. আন্তর্জাতিক:

ওমিক্রনের বিস্তার ঠেকাতে বিশ্বব্যাপী সোম ও মঙ্গলবারের সাড়ে তিন হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে বিশ্বব্যাপী পর্যটকদের ভ্রমণে ব্যাপক বিঘ্ন ঘটেছে। ফ্লাইট ট্র্যাকার ফ্লাইটঅ্যাওয়ারের তথ্যানুসারে, গত সোমবার ২৭০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। আর মঙ্গলবারের ৮৬০টিরও বেশি ফ্লাইট বাতিলের ঘোষণা দেওয়া হয়। আর শুক্রবারের পর থেকে মোট ১১ হাজার ফ্লাইট বাতিল হয়েছে। তবে যুক্তরাষ্ট্রে খারাপ আবহাওয়ার কারণেও কয়েকটি ফ্লাইট বাতিল হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

এদিকে ভ্রমণে এই দুর্যোগের মধ্যেই যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজেস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন গত সোমবার বলেছে, যাত্রীর করোনা শনাক্তের পর তারা ৬৮টি প্রমোদ তরীতে তদন্ত শুরু করছে। যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি বলেছেন, যুক্তরাষ্ট্রের সব যাত্রীর জন্য টিকা বাধ্যতামূলক করার বিষয়টি বিবেচনা করা উচিত। অন্যদিকে ভ্রমণের সবচেয়ে ব্যস্ত এই সময়ে বিশ্বের বিভিন্ন দেশের বিমানবন্দরগুলোতে বিশৃঙ্খল অবস্থার কারণে হাজারের বেশি ফ্লাইট বাতিল করেছে বিমান পরিবহন সংস্থাগুলো।

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়ার কথা জানায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। প্রাথমিকভাবে নতুন এই ধরনটিকে ‘বি.১.১.৫২৯’ নামে ডাকা হচ্ছিল। পরে ডব্লিউএইচও নতুন এ ধরনের নামকরণ করে ‘ওমিক্রন’ এবং একে ‘উদ্বেগজনক’ ধরন বলে আখ্যায়িত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments