Thursday, June 13, 2024
Homeখেলাধুলাওয়ার্নারের বিদায়ী টেস্টে পাকিস্তানের একাদশে চমক

ওয়ার্নারের বিদায়ী টেস্টে পাকিস্তানের একাদশে চমক

টানা দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হয়ে গেছে পাকিস্তানের। অস্ট্রেলিয়ার মাটিতে শেষ টেস্টে অন্তত সান্ত্বনার জয় পেতে চায় শান মাসুদের দল। সিডনি টেস্ট শুরুর একদিন আগে আজ (মঙ্গলবার) স্বাগতিকদের বিপক্ষে নিজেদের একাদশ ঘোষণা করেছে পাকিস্তান।

আগামীকাল (০৩ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টে একাদশে দুই পরিবর্তন এনেছে পাকিস্তান। পাক ওপেনার ইমাম উল হকের জায়গায় অভিষেক হচ্ছে বাঁহাতি ব্যাটার সাইম আইয়ুবের। এ ছাড়া পেসার শাহিন শাহ আফ্রিদির জায়গায় দলে সুযোগ পেয়েছেন স্পিনার সাজ্জাদ খান।

১৯৯৫ সালে অস্ট্রেলিয়ার মাটিতে সর্বশেষ টেস্ট জিতেছিল পাকিস্তান। দেশটিতে সব মিলিয়ে ১৩টি সিরিজ খেলে একবারও জিততে পারেনি পাক বাহিনী। সর্বশেষ ১২ ম্যাচের সবগুলোতেই হেরেছে উপমহাদেশের দলটি।

এদিকে, অস্ট্রেলিয়ার হয়ে নিজের শেষ টেস্ট খেলতে নামছেন ডেভিড ওয়ার্নার।

গত জুন মাসে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট ক্যারিয়ার শেষ করার কথা জানিয়েছিলেন ওয়ার্নার। তার সেই চাওয়া পূর্ণ করতে পুরোদমে প্রস্তুত অস্ট্রেলিয়া। এ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘মেলবোর্নে খেলা একই স্কোয়াড রাখা হয়েছে সিডনি টেস্টের জন্যও। আমরা (পাকিস্তানকে) হোয়াইট ওয়াশ করার দিকে তাকিয়ে আছি। আমরা ডেভিড ওয়ার্নারের বিদায়ী টেস্ট ম্যাচ এবং তার বর্ণাঢ্য ক্যারিয়ার হোম গ্রাউন্ডে উদযাপন করতে চাই।’

এর আগে দীর্ঘদিন সাদা পোশাকে রানখরায় ভুগছিলেন ৩৭ বছর বয়সী এই তারকা ওপেনার। যে কারণে টেস্ট দলে তার জায়গা পাওয়া নিয়েও প্রশ্ন ওঠে। এরপরও ক্যারিয়ারের শেষটা তার চাওয়ামতো রেখেছে সিএ। যার প্রতিদানে সিরিজের প্রথম ম্যাচে পার্থে তিনি খেলেছিলেন ১৬৪ রানের এক অনবদ্য ইনিংস। যা তার দলকেও শক্ত অবস্থানে নিয়ে গিয়েছিল। যা স্বাগতিকদের এনে দেয় ৩৬০ রানের বিশাল ব্যবধানে জয়।

মেলবোর্নে পরের ম্যাচ অজিবাহিনী জিতেছে অধিনায়ক প্যাট কামিন্সের সামনে থেকে দেওয়া নেতৃত্বে। দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা হন এই ডানহাতি পেসার। যেখানে শান মাসুদের পাকিস্তান পরাজিত হয় ৭৯ রানে। এর মাধ্যমে এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়া সিরিজ দখলে নিয়েছে।

পাকিস্তান একাদশ
সাইম আয়ুব, আব্দুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সালমান আলি আগা, সাজ্জাদ খান, হাসান আলি, মীর হামজা ও আমের জামাল।

অস্ট্রেলিয়া স্কোয়াড : প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

এফআই

Most Popular

Recent Comments