Friday, April 23, 2021
Home জামালপুর কভিড-১৯ প্রতিরোধে ওয়ার্ল্ড ভিশনের নগদ টাকা ও হাইজিন কিটস বিতরণ

কভিড-১৯ প্রতিরোধে ওয়ার্ল্ড ভিশনের নগদ টাকা ও হাইজিন কিটস বিতরণ

এম.এফ.এ মাকাম:

বৈশ্বিক মহামারী করোনা প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এবং কভিড-১৯ প্রতিরোধের লক্ষ্যে ২৬ আগস্ট জামালপুরে ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের উদ্যোগে নগদ টাকা ও হাইজিন কিটস বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জামালপুর সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল হোসেন।

জামলপুর পৌরসভাধীন হযরত শাহজামাল (রঃ) উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত বিতরণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) জর্জ সরকার। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নায়েব আলী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম, রেড ক্রিসেন্ট জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুম রেজা রহিম, উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মোঃ রফিকুল আলম মোল্লা, মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, হযরত শাহজালাল (রঃ) উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আছাদুজ্জামান, জামালপুর পৌরসভার প্যানেল মেয়র সায়মা হামজা সিমি প্রমুখ।

জামালপুর পৌরসভার ১, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের ১ হাজার পরিবারের মাঝে বালতি, গামলা, সাবান, গুড়া সাবান, স্যানেটারি নেপকিন, মাস্কসহ হাইজিন কিটস এবং লক্ষিচর ইউনিয়ন ১৫৫টি ক্ষতিগ্রস্থ দরিদ্র পরিবারের মাঝে ৩হাজার করে বিকশের মাধ্যমে নগদ টাকা বিতরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ৬০ জনের মাঝে বিতরণ করা হলেও কর্মীরা এলকায় গিয়ে বাকীদেও মাঝে বিতরণ করেন।

একইদিন সকালে ওয়ার্ল্ড ভিশনের পক্ষে জামালপুর সিভিল সার্জন প্রণয় কান্তি দাস এর কাছে ২০টি পিপিই, ১হাজার টি সার্জিকেল মাস্ক, ১শ হ্যান্ড স্যানিটাইজার ও ৪শ জোড়া গ্লাভস হস্তান্তর করা হয়। এছাড়া উন্নয়ন সংঘের কর্মীদের জন্যেও মাস্ক ও গ্লাভস প্রদান করা হয়।

ওয়ার্ল্ড ভিশনের আঞ্চলিক কর্মসূচি (এপি) এর আওতায় কভিড বিস্তার রোধে টাকা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। একই কর্মসূচির আওতায় ইসলামপুরেও এই কার্যক্রম চলবে জানান আয়োজক সংস্থা।

উল্লেখ এর আগে স্টর্ট ফান্ডের আর্থিক সহযোগিতায় ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন যৌথ উদ্যোগে জেলার মাদারগঞ্জ ও ইসলামপুর উপজেলার ১হাজার ৭২৩টি পরিবারের মাঝে ৩হাজার করে শর্তহীন নগদ টাকা ও ১হাজার ৮শ’ টাকা মূল্যের হাইজিন কিটস বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

বোরো ধানের ফলনে সন্তুষ্ট চাষি : লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি, বলছেন কৃষি অফিস

মোহাম্মদ আলী: বোরো মৌসুমে ধান কাটতে শুরু করেছেন জামালপুরের কৃষকরা। মৌসুম শেষে বিঘা প্রতি তারা যে ফলন পেয়েছেন তাতে...

রৌমারীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

রৌমারী সংবাদদাতা: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বালু ব্যবসায়ী চক্র ব্রহ্মপুত্র নদ-নদীসহ বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে ড্রেজারে বালু উত্তোলনে মরিয়া হয়েছে...

শেরপুরে নারী ইন্টার্ন মেডিকেল এ্যাসিস্ট্যান্টকে মারধর করার প্রতিবাদে ১ঘন্টা রাস্তা অবরোধ, আটক-১

নাজমুল হোসাইন: শেরপুরে জেলা সদর হাসপাতালে কর্মরত এক নারী ইন্টার্ন মেডিকেল এ্যাসিস্ট্যান্টকে উত্যক্তের প্রতিবাদ করায় আরেক ইন্টার্ন মেডিকেল এ্যাসিস্ট্যান্টকে...

সাড়ে ১০ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাবে বিকাশে

আ.জা. ডেক্স: এবার করোনা পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্ত সাড়ে ১০ লাখ দুস্থ পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদান পৌঁছে...

Recent Comments