Tuesday, May 28, 2024
Homeঅর্থনীতিকাগুজে প্রতিষ্ঠানে ঋণ দিয়ে ২.২৩ কোটি টাকা আত্মসাৎ

কাগুজে প্রতিষ্ঠানে ঋণ দিয়ে ২.২৩ কোটি টাকা আত্মসাৎ

প্রতারণা ও কাগুজে প্রতিষ্ঠানের নামে ঋণ মঞ্জুর করে দুই কোটি ২৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিন্যান্স কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এমডিসহ সাত জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয় থেকে এ বিষয়ে পৃথক দুই মামলা অনুমোদন দিয়েছে কমিশন। শিগগিরই মামলা দায়ের করা হতে পারে। বৃহস্পতিবার (২ নভেম্বর) দুদকের উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অনুমোদিত প্রথম মামলার আসামিরা হলেন- ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিন্যান্স কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রাসেল শাহরিয়ার, ব্যবস্থাপনা পরিচালক মো. আসাদুজ্জামান খান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. রেফায়েত উল্লাহ, সাবেক অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. সাইদুর রহমান, সাবেক সিনিয়র অফিসার মো. আব্দুর রহিম ও প্রোপেল প্রিন্টার্সের স্বত্বাধিকারী মো. মনিরুজ্জামান ঢালী।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও অবৈধভাবে ভুয়া তিনটি কাগুজে প্রতিষ্ঠান রহমানিয়া পেপার হাউজ, প্রোপেল প্রিন্টার্স, রহমানিয়া পেপার হাউজের নামে মিথ্যা রেকর্ডপত্র প্রস্তুত করে মোট ১ কোটি ৭৮ লাখ টাকা ঋণ মঞ্জুরি প্রদান করে আত্মসাৎ করে।

অন্যদিকে অনুমোদিতে দ্বিতীয় মামলায় মোট ৬ জন কর্মকর্তাকে আসামি করা হয়েছে। যেখানে আসামি করা হয়েছে- ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিন্যান্স কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রাসেল শাহরিয়ার, ব্যবস্থাপনা পরিচালক মো. আসাদুজ্জামান খান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. রেফায়েত উল্লাহ, সাবেক অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. সাইদুর রহমান ও মেসার্স এসএস এন্টারপ্রাইজের মালিক মো. সাইফুল আমিন।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, মো. রাসেল শাহরিয়ারসহ অন্যান্য আসামিরা পরস্পর যোগসাজশে অবৈধভাবে মিথ্যা-ভুয়া কাগুজে প্রতিষ্ঠান এসএস এন্টারপ্রাইজের নামে মিথ্যা রেকর্ডপত্র তৈরি করে ৪৫ লাখ টাকা ঋণ মঞ্জুর করে এবং ঋণের টাকা আত্মসাৎ করেছেন।

Most Popular

Recent Comments