Sunday, June 26, 2022
Homeবিনোদনকেকের স্মৃতিচারণ করলেন ইমরান হাসমি

কেকের স্মৃতিচারণ করলেন ইমরান হাসমি

ভারতের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্দন ওরফে কেকে কলকাতায় অনুষ্ঠানে এসে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। তার এমন মৃত্যুতে স্তম্ভিত সবাই। তাকে নিয়ে শেয়ার করছেন নানা স্মৃতি। সেই তালিকায় যুক্ত হলেন ইমরান হাসমিও।

ইমরানের জনপ্রিয়তার অনেকটা অংশ জুড়ে রয়েছেন গায়ক কেকে। ইমরানের জন্য সবচেয়ে বেশি গান গেয়েছেন কেকে। একসময় কেকে-কে ইমরানের ‘কণ্ঠ’ বলা হতো। সেই জুটি এবার গেল ভেঙে কেকে-র মৃত্যুতে। স্বভাবতই ভেঙে পড়েছেন এই অভিনেতা। চোখের জল যেন বাঁধ মানছিল না তার। স্মৃতির মণিকোঠায় ভেসে আসছিল অনেক কথা। কোথা থেকে শুরু করবেন অভিনেতা নিজেও তা বুঝতে পারছিলেন না।

একের পর এক জনপ্রিয় গান। ইমরানের সিনেমার জগতে প্রতিষ্ঠা পাওয়াই তো কেকের জন্য। সেই মানুষটিই হঠাৎ নেই। কিছুতেই সেটা যেন মেনে নেওয়া যাচ্ছে না। ইমরানের কণ্ঠ হয়ে নেপথ্যে যার গান ঝড় তুলেছিল নারী অনুরাগীর মনে, মুহূর্তে সেরা প্রেমিকের শিরোপা দিয়েছিল ইমরানকে, তিনিই আজ স্তব্ধ।

ঠিক কোন গানটা সেরা এই জুটির? না, ইমরান বা তার অনুরাগী, কেউ-ই করে বোধ হয় বলতে পারবেন না। ‘তু হি মেরি সব হ্যায়’, ‘দিল ইবাদত’, ‘বিতে লমহে’, ‘জরা সা দিল মে দে জগাহ’, ‘ও মেরি জান’, ‘আই অ্যাম ইন লাভ’, ‘হা তু হ্যায়’— এমন অসংখ্য গানে ইমরান-কেকে যুগলবন্দী।

কেকে আর নেই, এ খবর শুনে বহুক্ষণ সেই সব গানেই ফিরে গিয়েছিলেন ইমরান। নিজের ফেসবুক স্টোরিতেও গানগুলো ভাগ করে নিয়েছেন অভিনেতা। কেকের প্রতি তার ভালোবাসা, শ্রদ্ধা জানাতে নিজের ইনস্টাগ্রামে লিখেছেন— ‘এমন একজন মানুষ, এমন কণ্ঠস্বর আর পাওয়া যাবে না। উনি আমার জন্য যত গান গেয়েছেন, সেই গানে কাজ করা আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে। তুমি সারাজীবন আমাদের হৃদয়ে থাকবে, তোমার গানের মাধ্যমে বেঁচে থাকবে আমাদের কাছে। শান্তিতে থেকো কেকে।’

অনুরাগীরাও এই জুটির গান মিস করছেন। সোশ্যাল মিডিয়াতে তারা এ নিয়ে আলোচনাও করছেন। লিখেছেনও— থেমে গেল গায়ক-নায়ক জুটি। তারাও দুজনের জুটির কোন গানটিকে আলাদা করবেন, ভেবে পাচ্ছেন না। প্রায় সব গানই জনপ্রিয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments