Thursday, July 18, 2024
Homeরাজনীতিখালেদার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

খালেদার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর নিয়মতান্ত্রিক আবেদন করা হয়েছে। পরিবারের পক্ষে থেকে তার ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই আবেদন করেন। 

গত ৬ মার্চ পরিবারের পক্ষে আবেদন পত্রটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছে দেন খালেদা জিয়ার একান্ত সচিব এবি এম আব্দুস সাত্তার। 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, পরিবারের পক্ষে থেকে ছয় মাস ম্যাডামের মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়েছে। 

বিএনপির সূত্র একটি বলছে, সর্বশেষ কয়েকটি আবেদনের চিঠিতে খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়ে উন্নত চিকিৎসার বিদেশে প্রেরণের জন্য সরকারকে অনুরোধ জানিয়ে আসছে পরিবার। এবারের আবেদনেও এই বিষয় আছে। এখন নতুন করে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নিতে আবেদন করা হয়নি।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া কারাবন্দি হন। দুই বছরেরও বেশি সময় কারাবন্দি তিনি। ২০২০ সালের ২৫ মার্চ মুক্তির পর থেকে খালেদা জিয়া গুলশানের ভাড়া বাড়িতেই অবস্থান করছেন। 

২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে প্রথমে ছয় মাসের জন্য শর্ত সাপেক্ষে মুক্তি পান খালেদা জিয়া। মুক্তিতে থাকার সময় খালেদা জিয়া নিজের বাসায় থেকে চিকিৎসা নেবেন; এ সময় তিনি দেশের বাইরে যেতে পারবেন না বলে শর্ত দেওয়া হয়। পরে কয়েক দফায় তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

Most Popular

Recent Comments