Thursday, July 18, 2024
Homeজাতীয়খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে সিদ্ধান্তের সময় বাড়ল 

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে সিদ্ধান্তের সময় বাড়ল 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হবে কি-না, সে বিষয়ে আজ মঙ্গলবারও সিদ্ধান্ত নিতে পারেনি সরকার। তবে আগামী ২৫ মার্চের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আমি (খালেদা জিয়ার কারাদণ্ড স্থগিত ও তার বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে) আবেদনটি পড়েছি। কিন্তু আমি বিষয়টি নিয়ে এখনও আমার মতামত দেইনি।’ 

এর আগে গতকাল সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে খালেদা জিয়ার আবেদনের বিষয়ে সিদ্ধান্ত জানার জন্য আজ মঙ্গলবার পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। তবে এদিন সিদ্ধান্ত দিতে না পারায় অনেকটা হতাশ হয়েছেন বিএনপির নেতাকর্মীরা। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি তাকে কারাগারে পাঠানো হয়। মামলায় তার আপিল খারিজ করে পরের বছর ৩০ অক্টোবর হাইকোর্ট তার সাজা বাড়িয়ে ১০ বছর করে।

সরকার ছয় মাসের জন্য কারাদণ্ড স্থগিত করার পর ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। এরপর ৮ দফায় তার মুক্তি বাড়ানো হয় এবং বর্তমানে তিনি গুলশানের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।  

Most Popular

Recent Comments