Thursday, September 29, 2022
Homeরাজনীতি‘গণতন্ত্র মঞ্চের’ আত্মপ্রকাশে ঐকমত্য পোষণ ৭ দলের

‘গণতন্ত্র মঞ্চের’ আত্মপ্রকাশে ঐকমত্য পোষণ ৭ দলের

যৌথ রাজনৈতিক উদ্যোগ হিসেবে ‘গণতন্ত্র মঞ্চের’ নামের একটি প্লাটফর্মের আত্মপ্রকাশের বিষয়ে ঐকমত্য পোষণ করেছে সাতটি দল। এক সভায় জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণঅধিকার পরিষদ, গণসংহতি আন্দোলন, ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন— এই সাতটি দলের নেতারা ঐকমত্য পোষণ করেন।

রোববার (২৯ মে) বিকেলে গণসংহতি আান্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এ তথ্য জানান। তিনি জানান, জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসভবনে তার সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়, যথাসম্ভব স্বল্পসময়ে সুনির্দিষ্ট কর্মসূচির ভিত্তিতে এ মঞ্চ আত্মপ্রকাশ করবে।


জোনায়েদ সাকির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় গৃহীত এক প্রস্তাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সরকারি দলের ছাত্র সংগঠনের সশস্ত্র সন্ত্রাসী তৎপরতার তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয় এবং বলা হয়— সরকারি দলের ছাত্র সংগঠন জবরদস্তি করে যে দখলদারিত্ব কায়েম করেছে, তা দেশের সর্বোচ্চ এই বিদ্যাপীঠের শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তাকে গুরুতরভাবে বিপন্ন করেছে। সরকারি ছাত্র সংগঠনের সশস্ত্র ক্যাডারদের সচিত্র ছবি গণমাধ্যমে প্রকাশ হলেও আজ পর্যন্ত তাদের কাউকে গ্রেপ্তার করা হয়নি। এমনকি তাদের বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো মামলা করা হয়নি। বরং যারা আক্রান্ত ও আহত হয়েছে, তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের ভিত্তিতে মামলা করা হয়েছে। প্রস্তাবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকারও নিন্দা জানানো হয়।

একইসঙ্গে প্রস্তাবে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ ও ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন— জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, প্রেসিডিয়াম সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, গণপরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, আহ্বায়ক রাশেদ খান, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments