Wednesday, February 21, 2024
Homeআন্তর্জাতিকগাজার বৃহৎ হাসপাতালে ভয়াবহ হামলা

গাজার বৃহৎ হাসপাতালে ভয়াবহ হামলা

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার বৃহৎ চিকিৎসা কেন্দ্র আল-শিফা হাসপাতালে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন নিহত ও অসংখ্য মানুষ আহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, হাসপাতালে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স শুক্রবার (১০ নভেম্বর) এই হামলার একটি ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে, আহত মানুষ ছটফট করছেন। আর প্রাণ হারানো মানুষগুলোর নিথর দেহ পড়ে আছে।

হামাস ও ইসরায়েলের মধ্যে গত মাসে যুদ্ধ শুরুর পর আল-শিফা হাসপাতালে নারী, শিশু ও বৃদ্ধসহ কয়েক হাজার মানুষ আশ্রয় নেন।রয়টার্সের এক প্রতিনিধি জানিয়েছেন, যেখানে হামলার ঘটনা ঘটেছে সেটি হাসপাতালের একটি বহিঃর্বিভাগ। আশ্রয় নেওয়া মানুষ সেখানে রাতের বেলা ঘুমাতেন।

ভয়াবহ এ হামলা ও হামলার ভিডিও নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি ইসরায়েলি বাহিনী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গাজার আল-শিফা হাসপাতালকে এখন চারদিক দিয়ে ঘিরে রেখেছে ইসরায়েলি সেনারা। হাসপাতাল থেকে মাত্র ২৫০ মিটার দূরে অবস্থান করছে তারা।

শুধু আল-শিফা নয়; গাজায় বড় যতগুলো হাসপাতাল রয়েছে সেগুলোর সবগুলোই এখন ঘিরে ধরছে দখলদার ইসরায়েলি সেনারা। তাদের দাবি, হাসপাতালের আশপাশে এবং নিচে হামাসের সামরিক ঘাঁটি রয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, গাজা সিটির আল-রানতিসি হাসপাতালকে ইতিমধ্যে ঘিরে ফেলেছে ইসরায়েলি সেনারা।

স্থানীয় এক সাংবাদিকের প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, আল-রানতিসি হাসপাতালের গেটে অবস্থান নিয়েছে ইসরায়েলের ট্যাংক। ওই সময় সেখানে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছিল।

সূত্র: রয়টার্স, আল জাজিরা

Most Popular

Recent Comments