Wednesday, October 5, 2022
Homeশিক্ষাগুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তির আবেদন শুরু ১৫ জুন!

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তির আবেদন শুরু ১৫ জুন!

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন আগামী ১৫ জুন শুরু হচ্ছে। সে অনুযায়ী ২৫ জুন পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া। তবে এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

রোববার (০৫ জুন) রাতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ‍উপাচার্যদের বৈঠক হয়।


বৈঠক শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মুনাজ আহমেদ নূর বলেন, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তির আবেদন ১৫ জুন শুরু হয়ে ২৫ জুন শেষ হবে। এটা প্রাথমিক সিদ্ধান্ত। আগামী ৯ জুন গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের নিয়ে আরও একটি সভা হবে। ওই সভায় ভর্তি বিজ্ঞপ্তি চূড়ান্ত করা হবে। এরপর এটি সংবাদমাধ্যমে দেওয়া হবে।

আবেদন শেষে আগামী ৩০ জুলাই থেকে এসব বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে। ৩০ জুলাই ‘ক’ ইউনিট, ১৩ আগস্ট ‘খ’ ইউনিট এবং পরবর্তী শনিবার অর্থ্যাৎ ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে গতবারের চেয়ে এবারে ৩০০ টাকা বাড়িয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন ফি ১ হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এবার ভর্তি পরীক্ষা ছাড়াও ভর্তি কার্যক্রমসহ সব কিছু কেন্দ্রীয়ভাবে পরিচালিত হবে। শিক্ষার্থীরা শুধু একবারই টাকা দিতে হবে। পাশাপাশি ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় ৩০ নম্বরে পাস মার্ক নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments