Thursday, April 25, 2024
Homeরাজনীতিগুলিস্তানে অবস্থান নিয়েছে আ.লীগ

গুলিস্তানে অবস্থান নিয়েছে আ.লীগ

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচীতে নাশকতা ঠেকাতে গুলিস্তান কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার (১ নভেম্বর) সকাল ৯টা থেকে নেতাকর্মীদের গুলিস্তানে অবস্থান নিতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুন্নবী সাগরসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা গুলিস্তানে অবস্থান করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে নেতাকর্মীদের সংখ্যাও।

সরকার পতনে এক দফার আন্দোলনের চূড়ান্ত ধাপে হরতাল-অবরোধের মত কর্মসূচি দিচ্ছে বিএনপি। এরই ধারাবাহিকতায় গত রোববার হরতাল শেষে তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে দলটি। তবে বিএনপি নির্বাচন বানচালে নাশকতা করতে চায় বলে দাবি করে মাঠে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগও।

নেতাকর্মীরা জানান, বিএনপি নাশকতার নামে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি করতে চাই। তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চাই। জনগণের জানমালের রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি, সতর্ক পাহারায় আছি।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির অবরোধ কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগের শান্তি কর্মসূচির ঘোষণা দেন। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যেন নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

Most Popular

Recent Comments