Saturday, December 3, 2022
Homeঅপরাধচবি ছাত্রীকে হেনস্তার ঘটনায় ৫ জন রিমান্ডে

চবি ছাত্রীকে হেনস্তার ঘটনায় ৫ জন রিমান্ডে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে হেনস্তার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার পাঁচ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ জুলাই) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারজানা ইয়াসমিন আদালত শুনানি শেষে তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া পাঁচজন হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের ছাত্র মো. আজিম (২৩), চট্টগ্রাম বিশ্বদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের ১ম বর্ষের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র মো. নুর হোসেন শাওন (২২), হাটহাজারী কলেজের অর্নাস এর ২য় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা মাসুদ (২২) এবং সাইফুল ইসলাম।

এর আগে হাটহাজারী থানা পুলিশের পক্ষ থেকে ৫ আসামিকে ৭ দিনের রিমান্ডে আনার আবেদন করা হয় আদালতে। আদালত শুনানির জন্য আজকের দিন নির্ধারণ করেছিলেন।

চট্টগ্রাম আদালতের জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের জামিন নামঞ্জুর করে রিমান্ড দেওয়ার আবেদন করা হয়। অপরদিকে আসামিপক্ষ থেকে তাদের জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে জামিন না মঞ্জুর করে আসামিদের দুই দিন রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ২৩ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে হেনস্তার ঘটনায় মূল অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মো. আজিমসহ চার জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। পরে শনিবার সন্ধ্যায় সাইফুল নামে আরেকজনকে গ্রেপ্তারের কথা জানায় র‌্যাব। এ ঘটনায় ছয় জন সম্পৃক্ত ছিলেন।

এদিকে ছাত্রীকে হেনস্তার ঘটনায় হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এ ঘটনায় জড়িত চবির দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করেছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments