Tuesday, February 7, 2023
Homeঅপরাধচাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপির বাসভবনে হামলা

চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপির বাসভবনে হামলা

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের বাসভবনে হামলা হয়েছে। সোমবার (০৫ ডিসেম্বর) রাত ১০টার দিকে জেলা শহরের পুরাতন জেলখানা মোড়স্থ বাসভবনে হামলার ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

হামলার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম। 

জানা গেছে, রাত ১০টার দিকে মোটরসাইকেলযোগে তিনজন আরোহী এসে হঠাৎ ভবনের দিকে ইটপাটকেল ছুড়ে পালিয়ে যায়। এতে দোতলার কাঁচ ভেঙে যায়। 

ভবনের নাইট গার্ড ও দ্বিতীয় তলায় থাকা বেসিক ব্যাংক লিমিটেডের শাখা ব্যপস্থাপক জানান, হঠাৎ করে কয়েকজন এসে এলোপাতাড়ি ইটপাটকেল ছুড়ে পালিয়ে যায়। এতে কাঁচ ভেঙে যায়। এ সময় ভেতরে ও বাইরে কাঁচের টুকরা ভেঙে পড়ে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সকাল না হলে বলা যাবে না। 

হামলার খবর পেয়ে সাবেক এমপির বাসভবনের নিচে ছুটে যান নেতাকর্মীরা। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম  বলেন, কৃষক লীগের সম্মেলনকে কেন্দ্র করেই রাতে এই হামলা হয়েছে। সন্ত্রাসীদের কারণে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যেখানে নিরাপদ নয়, সেখানে আমাদের মতো কর্মীরা কিভাবে আওয়ামী লীগ করব? এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। 

এ বিষয়ে কথা বলতে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের দুটি নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। 

জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম একই ভবনে বসবাস করেন। মুঠোফোনে  তিনি বলেন, বাসভবনে হামলার সময় সাবেক এমপি আব্দুল ওদুদ বাসাতেই ছিলেন। হামলার পর পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে তারা এসেছে। 

জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম ও নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক চা দোকানদার বলেন, সোমবার সন্ধ্যায় ঘোষিত জেলা কৃষক লীগের নতুন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মেসবাহুল হক টুটুলসহ তার আরও দুই সহযোগী মিলে এই হামলা করেছে। এ নিয়ে পৌর কৃষক লীগের সাবেক সভাপতি মেসবাহুল হক টুটুলের সঙ্গে যোগাযোগ করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। 

ঘটনা নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী মুঠোফোনেবলেন, এ বিষয়ে থানায় কোনো লিখিত অভিযোগ বা মামলা হয়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। বিস্তারিত পরে জানাচ্ছি। 

প্রসঙ্গত, সোমবার দীর্ঘ ৮ বছর পর চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সম্মেলন ও নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়া, দুই গ্রুপের সংঘর্ষ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্কে সম্মেলনের সময় মঞ্চে বসাকে কেন্দ্র করে সাবেক এমপি আব্দুল ওদুদ ও পৌর মেয়র মোখলেসুর রহমানের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। এতে সমাবেশস্থলের বাইরে পাঁচটি ককটেল বিস্ফোরণ হয়। এ সময় চাঁপাইনবাবগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। পরে বিকেলে সার্কিটে হাউসেও দুই গ্রুপের মাঝে একাধিকবার মারধর ও হাতাহাতি হয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments