Sunday, June 26, 2022
Homeরাজনীতিছাত্রলীগ উস্কানি দেয়নি, দিয়েছে ছাত্রদল : তথ্যমন্ত্রী

ছাত্রলীগ উস্কানি দেয়নি, দিয়েছে ছাত্রদল : তথ্যমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষ প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ছাত্রলীগ উস্কানি দেয়নি, দিয়েছে ছাত্রদল। যখন বহিরাগত সন্ত্রাসীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চায়, তখন তো বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্ররা বাধা দেবে, এটা খুবই স্বাভাবিক।

রোববার (২৯ জুন) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে ব্রিফিংয়ে সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, ছাত্রদল যারা করে তাদের বয়স কত এখন? যারা ছাত্রদলের সভাপতি-সম্পাদক তারা কি ছাত্র? তাদের বয়স ৪০ এর কোঠায়। তারা তো ছাত্রের বাবা। ছাত্রের বাবারা যখন শিক্ষাঙ্গনে প্রবেশ করতে চায় তখন ছাত্ররা তো উত্তেজিত হবেই, সেটি খুব স্বাভাবিক।

মন্ত্রী বলেন, উস্কানি ছাত্রদলের পক্ষ থেকে এসেছে। ছাত্রদের বাবা স্থানীয় যারা নেতৃত্ব দিচ্ছেন, তাদের পক্ষ থেকে এসেছে।

বিএনপি নেত্রী বেগম জিয়া মুক্ত আছেন উল্লেখ করে তিনি বলেন, তার দণ্ড স্থগিত করে যেহেতু মুক্তভাবে জীবন যাপন করার সুযোগ করে দেওয়া হয়েছে, সুতরাং দেশে বিএনপির নেতৃত্বে বিশৃঙ্খলা তৈরি হলে এবং দেশে অগ্নিসন্ত্রাস নৈরাজ্যের মতো ঘটনা ঘটলে তার দায় দায়িত্ব বেগম জিয়ার উপরও বর্তায়।

তিনি বলেন, তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর বর্তায় তো বটেই, বেগম জিয়ার উপরও বর্তায়। সেজন্যই প্রশ্ন এসেছে, বেগম জিয়াকে এভাবে বাইরে রাখার প্রয়োজন আছে কি না। সেজন্যই অনেকে দাবি তুলেছেন, তাকে আবার কারাগারে পাঠানোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments