Wednesday, January 26, 2022
Home জামালপুর জমে উঠেছে ইসলামপুর পৌরসভা নির্বাচনী প্রচারণা: লড়াই হবে ত্রি-মুখী

জমে উঠেছে ইসলামপুর পৌরসভা নির্বাচনী প্রচারণা: লড়াই হবে ত্রি-মুখী

ওসমান হারুনী:

জামালপুরের ইসলামপুর উপজেলা পৌরসভায় ৫ম ধাপের ২৮ ফেব্রুেয়ারি নির্বাচনের প্রতীক বরাদ্ধের পর শেষ মহুর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। মেয়র পদে প্রতিদ্বন্দী করছেন ৪জন প্রার্থী। মেয়র পদে বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে পেড়েছেন আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী। এই সুযোগে সুবিধাজনক অবস্থানে রয়েছে বিএনপি’র একক মেয়র প্রার্থী। তবে মেয়র পদে লড়াই হবে ত্রি-মুখী।

ব্রক্ষ্মপুত্র নদ ও যমুনা নদীর মধ্যবর্তী স্থানে আবহমানকালের বাংলাদেশের ঐতিহ্যবাহী সুবিখ্যাত কাঁসা শিল্প অধ্যুসিত এলাকায় ইসলামপুর পৌরসভা অবস্থিত। ইতোমধ্যে পৌরসভাটি ‘ক’ শ্রেনিতে উন্নীত হলেও জনবসতি ও শিক্ষা প্রতিষ্ঠানের পাশে যত্রতত্র রাইসমিল, ইটভাটায় পরিবশে দূশনসহ অপরিকল্পিত নগরায়নে ফলে নগরবাসীর জীবনমান তেমন কোন উন্নতি হয়নি। ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত ইসলামপুর পৌর সভাটি’র বর্তমান ভোটার সংখ্যা ৩০হাজার ২৬০জন। ৫ম ধাপে নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দী করছেন বর্তমান মেয়র আব্দুল কাদের সেখ আওয়ামীলীগ মনোনিত (নৌকা), বিএনপি’র প্রার্থী রেজাউল করিম ঢালী (ধানের শীষ), আওয়ামীলীগ নেতা বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এস.এম জাহাঙ্গীর আলম(জগ) ও ইসলামী আন্দোল বাংলাদেশ প্রার্থী আনিছুর রহমান(হাতপাখা) সহ ৪জন প্রার্থী। এছাড়াও পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ আসনে ৩৩জন এবং সংরক্ষিত আসনে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

আওয়ামীলীগের মনোনীত বর্তমান মেয়র আব্দুল কাদের শেখ টানা দুই বার মেয়র নির্বাচন হয়ে জনসেবাসহ পৌর এলাকার রাস্তাঘাট উন্নয়নে কিছু কাজ করেছেন। ফলে এলাকাবাসী ২৮ফেব্রুয়ারি নির্বাচনে পৌর এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাকতে আবারও আওয়ামীলীগের মেয়র প্রার্থী আব্দুল কাদের সেখকে মেয়র হিসাবে দেখতে চাইছেন পৌরবাসী।

মেয়র প্রার্থী বর্তমান মেয়র আব্দুল কাদের সেখেরও লক্ষ উন্নয়নের ধারা বজায় রাখা এবং আবারও নির্বাচিত হলে পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসাবে গড়ে তোলা।
বিএনপি নেতাকর্মী সমর্থকরা মনে করছেন নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি প্রার্থীই জয়ী হবে। বিএনপি একক মেয়র প্রার্থী রেজাউল করিম ঢালী জানান, নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হলে জয় তিনিই হবেন।

অন্যদিকে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত নতুন মুখ হিসাবে স্বতন্ত্র বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে আলোচনায় শীর্ষে রয়েছেন সদ্য বহিস্কৃত উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক এস.এম জাহাঙ্গীর আলম। আলোচিত এই মেয়র প্রার্থী এস.এম জাহাঙ্গীর আলমের প্রত্যাশা তিনি নির্বাচিত হলে নগরবাসীর জীবনযাত্রার মান উন্নতিসহ ইসলামপুর পৌরসভাকে একটি মডেল পৌর সভা হিসাবে গড়ে তুলা।

মেয়র প্রার্থীদের পাশা পাশি পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত আসনের প্রার্থীরাও ওয়ার্ডের উন্নয়ন মূলক কর্মকান্ডের প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনা করছেন।
তবে পৌরবাসীর সাধারণ ভোটারের ভাবনা নাগরিক সেবাসহ পৌর এলাকার আইন শৃঙ্গলা, উন্নয়নে যে কাজ করবেন তাকেই এবার নির্বাচিত করতে চান ভোটাররা।
প্রশাসনের পক্ষ থকে নির্বাচন সুষ্ঠু করতে সার্বিক প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং কর্মকর্তা এস.এম.মাজহারুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

দেওয়ানগঞ্জে মোবাইল কোর্টে বিভিন্ন মামলায় জরিমানা

নিজস্ব সংবাদদাতা: জামালপুরের দেওয়ানগঞ্জে ভেরিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় স্বাস্থ্যবিধি প্রতিপালনে এক অভিযান পরিচালনা করেছেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার...

জামালপুরে সিডস প্রকল্পের শিক্ষকদের বুনিয়াদী প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক: জামালপুরে উন্নয়ন সংঘের ‘মর্যদা ও স্থায়িত্বশীলতার সাথে আর্থ-সামাজিক ক্ষমতায়তন(সিডস)’ প্রকল্পের আওতায় চাইল্ড ক্লাব শিক্ষকদের ৫ দিনব্যপী বুনিয়াদী...

জামালপুরে হিজড়া জনগোষ্ঠীর পরিবার ও ব্যবসা উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক: সমাজের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী হিজড়াদের আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের আওতায় পরিবার ও ব্যবসা উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।...

রাতে বাড়ি বাড়ি গিয়ে শীতার্তদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন মহিলা এমপি হোসনে আরা

ওসমান হারুনী: জামালপুর ও শেরপুর আসনের সংরক্ষিত আসনের মহিলা এমপি হোসনে আরা রাতে বাড়ি বাড়ি গিয়ে শীতার্তদের গায়ে কম্বল...

Recent Comments