Sunday, June 16, 2024
Homeজামালপুরজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ...

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন


স্টাফ রিপোর্টার : জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, বর্তমান কমিটির অন্যতম উপদেষ্টা ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ সদর আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেছেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা সামাজিক সুরক্ষা কর্মসূচীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন ভাতার প্রচলন করেন। ১৯৯৬ সালে প্রবর্তিত এসব ভাতা লক্ষ মানুষের জীবনকে স্বাচ্ছন্দময় করেছে। তিনি বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন ‘মাদার অব হিউম্যানিটি’। পিতা-মাতা-ভাই এবং স্বজনদের হারিয়ে মানুষের কল্যাণে তিনি নিজের জীবনকে উৎসর্গ করেছেন। তিনি সম্প্রতি জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় উপরোক্ত বক্তব্য রাখেন।
ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, প্রত্যেক পরিবারে কোন না কোন সদস্য এখন সামাজিক সুরক্ষা কর্মসূচীর আওতায় আছেন। এসব ভাতা গ্রহীতারা মাস শেষে নির্দিষ্ট অর্থ হাতে পান-যা তাদের পারিবারিক মর্যাদা বৃদ্ধি করেছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের দোর-গোড়ায় সেবা পৌঁছে দিয়েছেন। শতভাগ বিদ্যুতের আলোয় গ্রামগুলো এখন উন্নয়নের মুখরিত জনপদ। রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন ছাড়াও এসব ক্ষেত্রে সেবার পরিধি বেড়েছে বহুগুণে। প্রযুক্তি ও যান্ত্রিকীকরণ, সকল উপকরণের সহজলভ্যতার মাধ্যমে কৃষিতে এখন আমরা সমৃদ্ধ দেশ।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। জনগণের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি তাদের জীবনমান উন্নয়নে সর রকমের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। ভবিষ্যতে এই ধারা আরো বেগবান হবে।
তিনি বলেন, ২০০৯ সালে যখন আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখন দেশে ২৬ হাজার মেট্রিক টন খাদ্য ঘাটতি ছিল। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মানুষের ৫টি মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও বাসস্থান নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, শেখ হাসিনার এ সাফল্যের কারণে তাকে ক্ষমতা থেকে সরানোর জন্য দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র হচ্ছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় ভোট দিয়ে এ ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে জামালপুর সদর আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জি: মোজাফফর হোসেন, জামালপুর জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য এম খলিলুর রহমান, দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার বাবু, সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান তালুকদারসহ দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভায় দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Most Popular

Recent Comments