Wednesday, June 26, 2024
Homeখেলাধুলাজাতীয় দলের খেলা রেখে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন ওয়ার্নার

জাতীয় দলের খেলা রেখে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন ওয়ার্নার

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের রমরমা দিনে অনেক ক্রিকেটারের মাঝেই আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি অনীহা দেখা যাচ্ছে। কেউ কেউতো দেশের ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও বের হয়ে যাচ্ছেন শুধু এই ফ্যাঞ্চাইজি লিগে খেলার কারণে। এ তালিকায় এবার নাম লিখাতে যাচ্ছেন ডেভিড ওয়ার্নার।

আগামী ২০ জানুয়ারী থেকে শুরু হবে আরব আমিরাতে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি (আইএল টি-টোয়েন্টি)। একই সময়ে অস্ট্রেলিয়ারও খেলা আছে। আগামী ২ থেকে ১৩ ফেব্রুয়ারিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা অজিদের।

একই সময়ে খেলা হওয়ার জাতীয় দল কিংবা ফ্র্যাঞ্চাইজি লিগ দুইটা থেকে যেকোনো একটা বেছে নিতে হতো ওয়ার্নারকে। অভিজ্ঞ এই ওপেনার হাত বাড়িয়েছেন আইএল টি-টোয়েন্টিতেই। অর্থাৎ ঘরের মাঠের এই সিরিজে না খেলে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন ওয়ার্নার, এমনটাই জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

আইএল টি-টোয়েন্টিতে খেলতে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে অনাপত্তিপত্র (এনওসি) চেয়ে আবেদন করবেন ওয়ার্নার, সেটি জানিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সংস্থার প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ। ওয়ার্নার দেশের মাটিতে কোনো ক্রিকেট মিস করবে কি না, এমন প্রশ্নের জবাবে এসইএন রেডিওকে তিনি বলেন, ‘আমার মনে হয় এর সংক্ষিপ্ত উত্তর হচ্ছে হ্যাঁ। আমি জানি সে বিগ ব্যাশে খেলতে বদ্ধপরিকর।’

ওয়ার্নারের এমন সিদ্ধান্তের পক্ষে মত আছে গ্রিনবার্গেরও। তিনি বলেন, ‘ডেভের জীবনের পরের ধাপে সে যে নিজের দিকটা দেখবে, তা নিয়ে কোনো সংশয় নেই—কোথায় সে বিনিয়োগ করলে বিনিময়ে সেরা কিছু পাবে। আমার মনে হয় না এতে বেঠিক কিছু আছে, আমি তো বরং তাকে এমন করতে উৎসাহিতই করব।’

‘এমন সময় আসবে সে নির্দিষ্ট কিছু ম্যাচ এবং সফর নিশ্চিত মিস করতে চাইবে। আমাদের মাথায় এমন ব্যাপারই আছে। কেউ হয়তো এমন কিছু পছন্দ করবে না। কিন্তু এমন একটি আধুনিক বিশ্বেই আমরা বাস করি এবং আমাদের এটি মেনে নিতে হবে।’-যোগ করেন তিনি।

এইচজেএস

Most Popular

Recent Comments