Sunday, May 28, 2023
Homeজামালপুরজাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্বেই সরকার হঠাতে হবেছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিএনপিনেতা শামীম আহমেদ

জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্বেই সরকার হঠাতে হবেছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিএনপিনেতা শামীম আহমেদ

নিজস্ব প্রতিবেদক: ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ বলেছেন, শেখ হাসিনার সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। এই সরকারের আমলে ছাত্রসমাজের ভবিষ্যৎ অন্ধকার হয়ে গেছে। কারণ এই সরকার শিক্ষা নীতির মেরুদ- ভেঙে দিয়েছে। স্বাস্থ্যখাতকে তছনছ করে দেওয়া হয়েছে। মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্বেই এই সরকারকে হঠাতে হবে।
গতকাল রবিবার দুপুরে জামালপুর শহরের সকাল বাজারে জামালপুর জেলা ছাত্রদলের ব্যানারে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণার মাধ্যমে ছাত্র-জনতা ও অন্যান্য পেশাজীবীদের নিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে অগ্রণী ভূমিকা রাখেন। নব্বইয়ের এরশাদবিরোধী আন্দোলনে ছাত্রদলনেতারাই সেদিন রুখে দাঁড়িয়েছিল এবং স্বৈরাচার এরশাদ সরকারের পতন ঘটিয়েছিল। বাংলাদেশের রাজনীতিতে জাতীয়তাবাদী ছাত্রদলের গৌরবের ইতিহাস রয়েছে।
শামীম আহমেদ বলেন, জনগণের মাঝে ভোটের অধিকার ফিরিয়ে দিতে অবিলম্বে শেখ হাসিনার সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। রাষ্ট্রীয় ক্ষমতা দিয়ে শক্তি প্রয়োগ করে বাংলাদেশকে রাষ্ট্রীয় কারাগারে রূপান্তরিত করেছে এই সরকার। এই বাংলার জমিনে তাদের বিচার হবে।
কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে শামীম আহমেদ বলেন, শেখ হাসিনার সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি অবস্থায় রেখেছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্র নায়ক তারেক রহমানকে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে বিদেশের মাটিতে নির্বাসিত করেছে। মিথ্যা বানোয়াট মামলা দিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির অন্যতম সদস্য মির্জা আব্বাস ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ লাখ লাখ নেতাকর্মীকে কারাগারে বন্দি করা হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা এবং বেগম খালেদা জিয়াসহ দলের সব নেতাদের মুক্ত করার জন্য এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচি ১০ দফাকে বাস্তবায়িত করার লক্ষ্যে সারা দেশে যে আন্দোলন চলছে সেই আন্দোলনে ছাত্রদলের অগ্রণী ভূমিকা থাকা দরকার।
তিনি বলেন, তারেক রহমানের নেতৃত্বে কেন্দ্রীয় বিএনপি ঘোষিত কর্মসূচিকে সাফল্যম-িত করার লক্ষ্যে জামালপুরবাসীকে সাথে নিয়ে এই সরকারের বিরুদ্ধে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনে ছাত্রদলের প্রত্যেক নেতাকর্মীকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এই সরকার দেশের যে ক্ষতি করেছে ৫০ বছরেও তা পূরণ করা যাবে না। দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে এই সরকার। এই সরকারকে আর সময় দেওয়া যায় না। বাংলাদেশের ভাগ্য নিয়ে আর ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। জাতীয় সরকার বলেন আর তত্ত্ববধায়ক সরকার বলেন তা অবিলম্বে দরকার।
জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদাত হোসেন সাগরের সভাপতিত্বে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রদলনেতা বিষ্ণ চন্দ্র মন্ডল। জেলা ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক মোর্শেদ খানের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক নয়ন সরকার, যুবদলনেতা খায়রুল ইসলাম লিয়ন, ছাত্রদলনেতা আবু হামনাত আকাশ, জেলা সংগ্রামী দলের সাধারণ সম্পাদক আশিক রায়হান পারভেজ, শ্রমিকদলনেতা সিরাজুল ইসলাম, ৮ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, জেলা শ্রমিক দলের সদস্য খালিদ হোসেন ফকির, রমজান আলী প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপিনেতা আব্দুস সাত্তার, আব্দুর রহমান, মামুন, মেরাজুল ইসলাম মৃদুল, বাবুল হোসেন চিকলী, তাঁতী দলের সাবেক সভাপতি মো. লাভলু, যুবদলনেতা বাবু চন্দ্র গোয়ালা, সাইফুল ইসলাম রবিন গোলাম রব্বানী জনি, সুমন, টুটুল, বুলবুল আহমেদ হৃদয়, সোহানুর রহমান সোহাগ, হাসিব রিগ্যান, লোকমান হোসেন, হাবিব প্রমুখ।
পরে বিএনপিনেতা শামীম আহমেদ ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। জেলা ছাত্রদলসহ বিএনপি ও অঙ্গ দলের বিপুল সংখ্যক নেতাকর্মী এ অনুষ্ঠানে অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments