Monday, July 15, 2024
Homeরাজনীতিজাপার ইফতারে যাননি আওয়ামী লীগ, বিএনপির কেউই

জাপার ইফতারে যাননি আওয়ামী লীগ, বিএনপির কেউই

রাজনীতিক ও কূটনীতিকদের সম্মানে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) ইফতার পার্টি এবার আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামি দলগুলোর কেউ যাননি। শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বনানীর হোটেল শেরাটনে জাপার চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা জি এম কাদের এই ইফতার পার্টির আয়োজন করেন।

গত বছর জাপার ইফতারে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও আবদুল মঈন খান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুসহ বিভিন্ন ইসলামি দলের নেতারা অংশ নিলেও এবার তেমনটি দেখা যায়নি।

তবে আওয়ামী লীগ ও বিএনপি থেকে কোনো প্রতিনিধিকে জাপার ইফতারে যেতে দেখা না গেলেও সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু ও সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দৌজা চৌধুরীর দল বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার ও নাজমুল আহসান কলিমুল্লাহকে অংশ নিতে দেখা গেছে।

এছাড়া উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডাসহ বিভিন্ন দেশ ও সংস্থার প্রায় ২০ জন কূটনীতিক ওই ইফতার পার্টিতে অংশ নেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের ঢাকা দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফাভ, কানাডার হাইকমিশনার লিলি নিকোলস, ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোসটার, ডেপুটি হেড অব ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) মিশন বার্নড স্প্যানিয়ার, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক, নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি।

উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল ওল্ডস, ডেপুটি চিফ অব পার্টি লেসলি রিচার্ডস, অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নারদিয়া সিম্পসন, সিঙ্গাপুর হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্স শীলা পিলাই, সুইজারল্যান্ড দূতাবাসের রাজনৈতিক কাউন্সেলর ইরোজ রাব্বানী, যুক্তরাষ্ট্রের দূতাবাসের রাজনৈতিক এবং অর্থনৈতিক কর্মকর্তা আর্তুরো হাইন্স ছাড়াও নেদারল্যান্ডস, থাইল্যান্ড, রাশিয়া, আলজেরিয়া দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

ইফতার পার্টিতে জাপার সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব মুজিবুল হক (চুন্নু), কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া, ফখরুল ইমাম, হাজি সাইফুদ্দিন আহমেদ, এ টি ইউ তাজ রহমান, সৈয়দ আবদুল মান্নান, মাহমুদুল ইসলাম চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী, শামীম হায়দার পাটোয়ারি, রেজাউল ইসলাম ভূঁইয়া, মিজানুর রহমান, নাজমা আক্তার, সৈয়দ দিদার বখতসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

Most Popular

Recent Comments