Wednesday, June 29, 2022
Homeজামালপুরজামালপুরে আন্তজার্তিক সাহিত্য সংস্কৃতি সংগঠন ‘গাঙচিল’ এর আহবায়ক কমিটি গঠন

জামালপুরে আন্তজার্তিক সাহিত্য সংস্কৃতি সংগঠন ‘গাঙচিল’ এর আহবায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার:

আন্তর্জাতিক সাহিত্য সংগঠন ‘গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের’ জামালপুর জেলার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে আহবায়ক করা হয়েছে সাংবাদিক ও কবি মো. শাহ্জামাল এবং সদস্য সচিব হয়েছেন সাংস্কৃতি কর্মী রাজু আহমেদ ফুয়াদ।
২৮ মে শুক্রবার সন্ধ্যায় জামালপুর জেলা প্রেসক্লাব মিলনায়তনে কবি ও মানবধিকার কর্মী গাজী মাজহারুল ইসলামের সভাপতিত্বে এ কমিটি গঠন সভায় প্রধান অতিথি ছিলেন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক এবং শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম।
এসময় বিশেষ অতিথি ছিলেন জামালপুরের সিনিয়র সাংবাদিক ও কবি সাযযাদ আনসারী, শেরপুর জেলা শাখার সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদ, সাংগঠনিক সম্পাদক ছড়াকার আশরাফ আলী চারু ও অর্থ সম্পাদক সাংবাদিক কাজি মাসুম। সভার সঞ্চালনায় ছিলেন দীপ্ত টিভি’র জামালপুর প্রতিনিধি সাংস্কৃতি কর্মী ও আবৃত্তিকার তানভির আহমেদ হীরা।
প্রথম পর্বের আলোচনা সভা শেষে দ্বিতীয় পর্বে মুক্ত আলোচনার মাধ্যমে সর্বসন্মতিক্রমে ১৫ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। এ আহবায়ক কমিটি আগামি ৩ মাসের মধ্যে সদস্য সংগ্রহ করে পরবর্তি সাধারণ সভায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য গাঙচিল নেতৃবৃন্দরা সপারিশ করেন।
কমিটির অন্যান্যরা হলো, ৩ জন যুগ্ম আহবায়ক যথাক্রমে গাজি মাজহারুল ইসলাম, আরিফুল ইসলাম লাভলু আকন্দ ও মো. রুবেল মিয়া। নির্বাহী সদস্যের মধ্যে ইমাম হাসান ইমু, এসএম জুলফিকার আলী, পারভেজ মোশারফ, আতিকুর রহমান, মির্জা সোলাইমান, সেলিম রেজা, মনিরুজ্জামান, মো. জাহাঙ্গীর আলম শাহানূর, রাকিব লিটন ও ফজলুল করিম।
কমিটি গঠন শেষে শেরপুর ও জামালপুর কবিদের প্রকাশিত বিভিন্ন গ্রন্থ পরস্পরের মধ্যে শুভেচ্ছা বিনিময় করা হয়। এছাড়া ‘শেরপুর গাঙচিল কন্ঠ কবি ও কবিতা’ এবং শেরপুর গাঙচিল সভাপতি রফিক মজিদের একক কাব্যগ্রন্থ ‘অদৃশ্য অনুভূতি’ ও মুক্তিযোদ্ধা বিষয়ক ভ্রমন কাহিনী ‘মেঘালয়ে ফিরেদেখা-৭১’ গ্রন্থ দু’টি জামালপুর প্রেসক্লাবের লাইব্রেরীর জন্য শুভেচ্ছা উপহার দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments