Thursday, December 8, 2022
Homeজামালপুরজামালপুরে আন্তনগর ট্রেনের বাতিল হওয়া বগি ফেরত চান যাত্রীরা

জামালপুরে আন্তনগর ট্রেনের বাতিল হওয়া বগি ফেরত চান যাত্রীরা

জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী আন্তনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনের ৬০টি আসনের একটি বগি বাতিলের প্রতিবাদ জানিয়েছেন কয়েকটি সংগঠনের সদস্যসহ স্থানীয় লোকজন। ভালোমানের বাস সার্ভিস না থাকায় দ্রুত বগিটি ফিরিয়ে দেওয়ার দাবি তাঁদের।

জামালপুর স্টেশনের প্ল্যাটফর্মে আজ বুধবার সকালে বাতিল হওয়া বগি ফেরতের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। আয়োজন করে জামালপুরের পরিবেশ রক্ষা আন্দোলন ও সম্মিলিত সামাজিক আন্দোলন। অংশগ্রহণকারীরা টিকিট কালোবাজারি বন্ধ, চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেন জামালপুর থেকে চালু ও জামালপুর এক্সপ্রেসের সময় পরিবর্তনেরও দাবি জানিয়েছেন।

গত ১৯ মে আন্তনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনের শোভন চেয়ার শ্রেণির ৬০ আসনের একটি বগি বাতিল করা হয়। ফলে ট্রেনটির ৬০টি আসন কমে গেছে।

মানববন্ধনে বক্তারা বলেন, সড়কপথে জামালপুর থেকে ঢাকা যাতায়াতের জন্য ভালোমানের বাস সার্ভিস নেই। তাই জেলার অধিকাংশ মানুষের ঢাকা যাতায়াত ট্রেনের ওপর নির্ভরশীল। এ কারণে ট্রেনের আসনের চাহিদাও ব্যাপক। অথচ এমন অবস্থায় ট্রেনের আসন কমানো হয়েছে।

বক্তারা আরও বলেন, দ্রুততম সময়ের মধ্যে বাতিল করা আন্তনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনের বগি ফেরত দিতে হবে। একই সঙ্গে বন্ধ করতে হবে টিকিট কালোবাজারি। এসব দাবি দ্রুততম সময়ের মধ্যে মানা না হলে জেলার সব শ্রেণির মানুষকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনের সভাপতিত্ব করেন সম্মিলিত সামাজিক আন্দোলনের জামালপুর জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর সেলিম। বক্তব্য দেন সংগঠনটির উপদেষ্টা উৎপল কান্তি ধর, আমির উদ্দিন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান, সম্প্রীতি বাংলাদেশের জামালপুর জেলা শাখার সদস্যসচিব তুষার মল্লিক, সচেতন নাগরিক কমিটির সদস্য রাসেল মিয়া প্রমুখ।

বগি বাতিলের বিষয়ে জামালপুর রেলওয়ে স্টেশনের মাস্টার (কর্মরত) শেখ উজ্জ্বল মাহমুদ বলেন, ওই ট্রেনের ‘ঠ’ বগিটি বিকল হয়ে গেছে। ফলে বগিটি মেরামতের জন্য পাঠানো হয়েছে। মেরামত শেষ হওয়ার পর ফের যুক্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments