Monday, June 24, 2024
Homeজামালপুরজামালপুরে কলেজ ছাত্র হত্যায় সাতজনের যাবজ্জীবন কারাদন্ড

জামালপুরে কলেজ ছাত্র হত্যায় সাতজনের যাবজ্জীবন কারাদন্ড

স্টাফ রিপোর্টার : জামালপুরে কলেজ ছাত্র লিটন হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদ-াদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো: এহসানুল হক এই রায় দেন।
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গত ২০১৬ সালের ১৪ জানুয়ারি জামালপুর সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের একটি পতিত জমি থেকে কলেজ ছাত্র লিটনের শরীরের বিভিন্ন অংশে কাটা ও আগুনে পোড়া মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিনই লিটনের বাবা আব্দুস সামাদ জামালপুর থানায় অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন। তুলশীপুর ডিগ্রি কলেজের এইচএসসির শিক্ষার্থী লিটন স্থানীয় একটি সমিতির সদস্য ছিলেন, সেখানে টাকা লেনদেন নিয়া এই হত্যাকা-ের ঘটনা ঘটে। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ১৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্যের ভিত্তিতে ৭ জন আসামীর মধ্যে ৬ জনের উপস্থিতিতে আদালত মঙ্গলবার রায় ঘোষণা করেন। রায়ে ৭ জন আসামীর প্রত্যেককে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো: এহসানুল হক। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদ- ও অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়, এছাড়াও প্রমান লুপাটের দায়ে আরও ২ বছরের সশ্রম কারাদ- প্রদান করা হয়। দ-প্রাপ্ত আসামিরা হলো, মিজান (২০), সোহেল (২৫), সুমন (২৬), লাভলু (২০), হেলাল (৩৫), মিজান (২১) ও মজিবুর রহমান (৪৫)। এদের মধ্যে মজিবর রহমান পলাতক রয়েছে।
মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি নির্মল কান্তি ভদ্র ও অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম। আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ ও জামিল হোসেন তাপস।

Most Popular

Recent Comments