Monday, March 4, 2024
Homeজামালপুরজামালপুরে চাঞ্চল্যকর বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীক হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন

জামালপুরে চাঞ্চল্যকর বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীক হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন

এম.এফ.এ মাকাম : জামালপুরে চাঞ্চল্যকর বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীক হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন দিয়েছে জামালপুর স্পেশাল জজ আদালত।
গতকাল মঙ্গলবার দুপুরে জামালপুর স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আবু তাহের বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারিক হত্যা মামলার আসামি জামালপুর রেলওয়ে থানার ওসি গৌড় চন্দ্র, কনস্টেবল তপন বড়–য়া, টিসি আনিসুর রহমান ও এএসআই সোহরাবকে ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে করে প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ড, ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করে। উল্লেখ্য যে, গত ২০১৬ সালের ১১ জুলাই জামালপুর রেল স্টেশন প্লাটফর্ম এলাকায় পিটিয়ে আহত করলে বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারিক চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যু বরণ করেন। পরে তার বড় ছেলে মিজানুর রহমান মুকুল বাদী হয়ে সেই সময়ের জামালপুর রেলওযে থানার ওসি গৌড়চন্দ্র, কনস্টেবল তপন বড়–য়াা, টিসি আনিসুর রহমান ও এএসআই সোহরাব সহ ৪ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে।
পরে জামালপুর রেল স্টেশনের সিসিটিভি ফুটেজ ও প্রত্যক্ষ সাক্ষীদের সাক্ষ্য গ্রহন শেষে সুদীর্ঘ ২১ সাক্ষ্য দিবস শেষে এ মামলার রায় ঘোষণা দেয় জামালপুর স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আবু তাহের আসামীদের উপস্থিতিতে চাঞ্চল্যকর মামলার এ রায় প্রদান করেন।
চঞ্চল্যকর এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নুরুল করিম ছোটন, অ্যাডভোকেট জাহাঙ্গির আলম ও বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ।

Most Popular

Recent Comments