Sunday, June 26, 2022
Homeজামালপুরজামালপুরে ডিজিটাল ভূমি জরিপের মাঠ পর্চা বিতরণ

জামালপুরে ডিজিটাল ভূমি জরিপের মাঠ পর্চা বিতরণ

আপনার জমি আপনার অধিকার’ এই শ্লোগান সামনে রেখে জামালপুর সদর উপজেলা ডিজিটাল ভূমি জরিপের কাজ শুরু হয়েছে। বর্তমানে জামালপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে জরিপের কাজ চলমান রয়েছে। জরিপ কার্যক্রম সুষ্ঠু ও স্বচ্ছতার সাথে চলছে কি না এবং ভূমি মালিকদের সচেতন করতে ৩১ মে সরেজমিনে পরিদর্শনে আসেন জোনাল সেটেলমেন্ট কর্মকর্তা (জেডএসও) জন কেনেডি জাম্বিল।

এসময় তিনি ভূমি জরিপ ও রেকর্ড প্রস্তুতে করণীয় বিষয়ে তৈরি প্রচারপত্র বিতরণ এবং রেকর্ড সম্পন্ন হওয়া ভূমি মালিকদের মাঝে মাঠ পর্চা বিতরণ করেন। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ভূমি মালিক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রেজ্জাক, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন সরকার, সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, সদর উপজেলা সেটেলমেন্ট কর্মকর্তা কোরবান আলী, সার্ভেয়ার মুহাম্মদ রুহুল আমিন, সরদার আমিন গোলাম মোস্তফা, বদর আমিন সাইফুল ইসলাম, চেইনম্যান গাজী নাসির প্রমুখ।

জেডএসও জন কেনেডি জাম্বিল বলেন, ভূমি আইন অনুযায়ী জরিপের কাজ চলছে। কোন ঘুষ, দুর্নীতির এখানে সুযোগ নেই। কেউ যদি অনৈতিক দাবি করেন প্রতিবাদ করবেন। আমার কাছে অভিযোগ করবেন।

প্রচারপত্র সূত্রে জানা যায়, ভূমি জরিপের জন্য বিজ্ঞপ্তি প্রচার, ট্রাভার্স সার্ভে, কিস্তোয়ার, খানাপুরী, বুঝারত, তসদিক, খসড়া প্রকাশনা ও আপত্তি দায়ের, আপত্তি শুনানি, আপিল শুনানি, চূড়ান্ত প্রকাশনা, চূড়ান্ত প্রকাশনা পরবর্তী সংশোধন, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল ও আপিলেট ট্রাইব্যুনালসহ বিভন্ন কাজ প্রক্রিয়া অনুসরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments