Friday, February 3, 2023
Homeজামালপুরযাবজ্জীবন ও মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই আসামীকে গ্রেফতার করেছে জামালপুর র‌্যাব-১৪

যাবজ্জীবন ও মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই আসামীকে গ্রেফতার করেছে জামালপুর র‌্যাব-১৪

নিজস্ব সংবাদদাতা: ২৪ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ইসমাইল হোসেন ই¯্রাফিল ও ১২ বছর ধরে পলাতক মৃত্যুদ-প্রাপ্ত আসামী মো: মোস্তফাকে গ্রেফতার করেছে জামালপুর র‌্যাব-১৪। সোমবার দুপুরে শহরের বেলটিয়ায় জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।
আশিক উজ্জামান বলেন, ১৯৯৮ সালের ৭ জুলাই শেরপুর সদর উপজেলার নয়াপাড়া গ্রামের এক ভিক্ষুক মা তার ১১ বছর বয়সী কন্যাশিশুকে বাড়িতে রেখে পাশের এলাকায় ভিক্ষা করতে যায়। বাড়িতে কেউ না থাকার সুযোগে নিজ বাড়ি থেকে ১১ বছর বয়সী ওই শিশুকে অপহরণ করে প্রতিবেশী মৃত সেকান্দর আলীর ছেলে ইসমাইল হোসেন ই¯্রাফিল ও তার সহযোগী ওয়াহেদ আলী। অপহরণের পর শেরপুর শহরের এক বাড়িতে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে ইসমাইল। ঘটনা জানাজানি হলে আসামী ইসমাইল নির্যাতনের শিকার ওই শিশুকে টাঙ্গাইলের মধুপুর থানার হাফনেই গ্রামে শিশুটির খালার বাড়ি রেখে আসে। পরে ওই শিশুর মা মধুপুর থানায় মামলা দায়ের করেন, এরপর থেকেই আত্মগোপনে চলে যায় ইসমাইল হোসেন। পরবর্তীতে ২০১৮ সালের ২ জুলাই বিচারিক প্রক্রিয়া শেষে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত পলাতক থাকা অবস্থায় ইসমাইল হোসেন ই¯্রাফিলকে যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রদান করে। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামীর অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১৪ এর একটি অভিযানিক দল গতকাল রবিবার দুপুরে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার কুসুমপুর মোড় থেকে তাকে গ্রেফতার করে।
অপরদিকে, জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নতুন টুপকারচর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্বামী মো: মোস্তফা(২৮) তার স্ত্রী রুজিনা বেগম(২৪) কে মারধর করে, একপর্যায়ে ৫ মাস বয়সী নিজের ছেলে সন্তানকে ঢেকির সাথে আছাড় দিয়ে হত্যা করে পাষ- পিতা। ওই ঘটনার পর বকশীগঞ্জ থানায় মামলা দায়ের হয় ও পুলিশ মোস্তফাকে আটক করে আদালতে সোপর্দ করে। পরে জামিন নিয়ে আত্মগোপনে থাকে আসামী মোস্তফা। অপরাধ প্রমাণিত হওয়ায় ২০২০ সালের ২ ডিসেম্বর পলাতক থাকা অবস্থায় আসামী মোস্তফাকে মৃত্যুদ- প্রদান করে আদালত। পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামীর অবস্থান নিশ্চিত হয়ে জামালপুর র‌্যাবের একটি অভিযানিক দল গতকাল বিকেলে ঢাকার খিলগাঁও থানার নন্দিপাড়া হাজীবাড়ী এলাকা থেকে আসামীকে আটক করে। আইনি প্রক্রিয়ায় আজ সোমবার তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করবে র‌্যাব-১৪।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments