Friday, September 30, 2022
Homeজামালপুরজামালপুরে সিডস প্রকল্পের শিক্ষকদের বুনিয়াদী প্রশিক্ষণ

জামালপুরে সিডস প্রকল্পের শিক্ষকদের বুনিয়াদী প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক:

জামালপুরে উন্নয়ন সংঘের ‘মর্যদা ও স্থায়িত্বশীলতার সাথে আর্থ-সামাজিক ক্ষমতায়তন(সিডস)’ প্রকল্পের আওতায় চাইল্ড ক্লাব শিক্ষকদের ৫ দিনব্যপী বুনিয়াদী প্রশিক্ষণের কোর্স ২০ জানুয়ারি সমাপ্ত হয়।
উন্নয়ন সংঘের প্রশিক্ষণ কেন্দ্র ডিটিআরসিতে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, পরিচালক হিসাব ও প্রশাসন জিয়াউর রহমান, সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, সিডস প্রকল্পের শিক্ষা কর্মকর্তা সামিরুল হক প্রমুখ।
জানা যায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত তৃতীয় ও চতুর্থ শ্রেণির পিছিয়ে পড়া শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রতিটি বিদ্যালয়ে এক বা একাধীক চাইল্ড ক্লাব গঠন করে বিশেষ ব্যবস্থা ও সময়ে ক্লাশের আয়োজন করা হয়। সংস্থা এ পর্যন্ত ৩৫টি চাইল্ড ক্লাব গঠন করা হয়েছে। উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির আওতায় শিক্ষক নিয়োগ করে এদের শিক্ষা দান করা হয়। ইতিমধ্যেই এর সুফল পাওয়া গেছে বলে সংস্থা সূত্র জানায়।
সূত্র জানায় ২০২৩ সালের শেষ নাগাদ কর্মএলাকার ২৫০০ প্রান্তিক পরিবারে আর্থ-সামাজিক উন্নয়নের মাত্রা আশাব্যঞ্জক পর্যায়ে উন্নতি করার লক্ষ্যে নরওয়েভিত্তিক আন্তর্জাতিক দাতা সংস্থা স্ট্রমি ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন সিডস প্রকল্প জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশিগঞ্জ উপজেলায় বহুমাত্রিক কার্যক্রম চলছে। শিক্ষা, জীবীকায়ন, যুবক, যুবতীদের আত্মকর্মসংস্থান, কিশোর, কিশোরীদের ক্ষমতায়নসহ বিভিন্ন কার্যক্রমের আওতায় কর্মএলাকার আড়াই হাজার পরিবার সরাসরি উপকার ভোগ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments