Monday, August 15, 2022
Homeজামালপুরজামালপুরে স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের মাঝে অনুদানের চেক বিতরণ

জামালপুরে স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের মাঝে অনুদানের চেক বিতরণ

নিজস্ব সংবাদদাতা
ক্ষুদ্র ক্ষুদ্র প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি এবং তাদের সয়ম্ভর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষে প্রতিবছরের মতো এবারও জামালপুরে নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। জাতীয়ভাবে চেক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। বৃহস্পতিবার জাতীয় কর্মসূচির সাথে মিল রেখে সকালে জামালপুরে চেক বিতরণ করেন জেলা প্রশাসক মুর্শেদা জামান। অনুষ্ঠান আয়োজন করে শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রণালয়।

জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চেক বিতরণকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপপরিচালক কামরুন্নাহার, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক এনায়েত করিম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা আকাশ প্রমুখ।

এদিন জামালপুরে ৭২টি মহিলা সমিতির মাঝে ২২ লাখ ৩৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এর মধ্যে ক’ ক্যাটাগরিতে ৪০ হাজার টাকা করে ১৮টি সমিতি, খ’ ক্যাটাগরিতে ৩০ হাজার টাকা করে ২৩টি সমিতি, গ’ ক্যাটাগরিতে ২৫ হাজার টাকা করে ২৯টি এবং ৫০ হাজার টাকা করে বিশেষ দুটি মোট ৭২টি নিবন্ধিত মহিলা সমিতির মাঝে অনুদানের চেক দেয়া হয়।

জেলা প্রশাসক মুর্শেদা জামান চেক বিতরণের পূর্বে উপস্থিত সংগঠনগুলোর উদ্দেশ্যে বলেন বর্তমান সরকার নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে এবং তাদের নেতৃত্ব বিকাশ এবং অধিকার আদায় নিশ্চিত করতে কোটি কোটি টাকা অনুদান দিচ্ছে। টাকাগুলো যাতে যথাপোযুক্ত খাতে ব্যয় হয় এবং এর সঠিক হিসাব সংরক্ষণ করা হয় এদিকে সবাইকে সর্তক থাকতে বলেন। এ টাকা ব্যয়ের যেনো নিদর্শন সবাই দেখতে পায়। এছাড়া জামালপুরে আজ বিতরণকৃত ২২ লাখ ৩৫ টাকা ঘূর্ণিয়মান কাজে ব্যহার করলে আগামী বছর তা দ্বিগুনের বেশী হবে। তাই হিসাব করে ব্যয় করতে হবে। সরকার যে উদ্দেশ্যে টাকাগুলো দিয়েছে তা যেনো সফল হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments